প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীদের ডিআর তথ্য এন্ট্রি ১৮ জুনের মধ্যে

প্রকাশ: ২ জুন, ২০২০ ১২:৩৬ : পূর্বাহ্ণ

২০২০ খ্রিষ্টাব্দের প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের ডিআর তথ্য ৩১ মার্চের মধ্যে সংগ্রহ করার নির্দেশ দিয়েছিল প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর নির্ধারিত ছকে এসব তথ্য সংগ্রহ করতে বলা হয়েছিল উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের। আর ৭ মের মধ্যে ৭ মের মধ্যে ডিআর তথ্য এন্ট্রি করে আবশ্যিকভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে পাঠানোর নির্দেশনা দেয়া হয়েছিল জেলা প্রাথমিক শিক্ষা  কর্মকর্তাদের। তবে সে সময় বাড়ানো হয়েছে। আগামী ১৮ জুনের মধ্যে ডিআর তথ্য এন্ট্রি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডি শাখায় বাহক মারফত তথ্যের সফট কপি পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।

সোমবার (১ জুন) প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এ নির্দেশনা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের কাছে পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, এনসিটিবির পাঠ্যক্রম অনুযায়ী পরিচালিত প্রাথমিক বিদ্যালয়, স্বতন্ত্র ও সংযুক্ত ইবতেদায়ি মাদরাসা থেকে পরীক্ষার্থীদের তথ্য সংগ্রহ করতে বলা হয়েছিল উপজেলা ও থানা শিক্ষা কর্মকর্তাদের। গত ১৫ মার্চ এ বিষয়ে লিখিত নির্দেশনা পাঠানো হয়েছে। একই সাথে শিক্ষার্থীদের তথ্য সংগ্রহের দুইটি পৃথক ছক পাঠানো হয়েছিল উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষার্থীদের তথ্য নির্ধারিত ছক মোতাবেক করতে বলা হয়েছিল মাঠ পর্যায়ের কর্মকর্তাদের।

একই সাথে আইএমডির পাঠানো সফটওয়্যারে ডিআর এন্ট্রি সম্পন্ন করে ২৭ এপ্রিলের মধ্যে তা জেলা শিক্ষা অফিসে দাখিল করতে বলা হয়েছিল উপজেলা শিক্ষা কর্মকর্তাদের। জেলা শিক্ষা অফিস থেকে ৭ মের মধ্যে ডিআর তথ্য এন্ট্রি করে আবশ্যিকভাবে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডিতে পাঠানোর নির্দেশনাও দেয়া হয়েছিল মাঠ পর্যায়ের কর্মকর্তাদের। কিন্তু তথ্য এন্ট্রি সময় বাড়ানো হয়েছে। আগামী ১৮ জুনের মধ্যে ডিআর তথ্য এন্ট্রি করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের আইএমডি শাখায় বাহক মারফত তথ্যের সফট কপি পাঠাতে বলা হয়েছে জেলা শিক্ষা কর্মকর্তাদের।


সর্বশেষ সংবাদ