টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ প্রশাসনে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য গোদারবিলের জামালিদা ও নাইট্যংপাড়ার ফয়েজ ইয়াবা ও নগদ টাকাসহ গ্রেপ্তার পরীমনির কান্না অথবা নিখোঁজ ইসলামি বক্তা এসএসসি-এইচএসসির পরীক্ষার সিদ্ধান্ত পরিস্থিতি দেখে : শিক্ষামন্ত্রী টেকনাফে পাহাড় ধ্বসে ৩৩ জনের মর্মান্তিক মৃত্যুর ট্রাজেডি আজ পড়ে আছে বিলাসবহুল বাড়ি,নেই দাবিদার শিরোনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ লম্বাবিলে বাস—সিএনজির মুখোমুখী সংঘর্ষে রোহিঙ্গাসহ ২ জন নিহত

প্রধানমন্ত্রী আজ উখিয়া ও রামু আসছেন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ৯৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

কায়সার মাহমুদ,Hasina

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ কক্সবাজার আসছেন।  তিনি রামু উখিয়ায় নবনির্মিত বৌদ্ধ বিহার উদ্বোধন করবেন।

গত বছরের ২৯ সেপ্টেম্বরের পর মাত্র এগার মাসের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দু’বার রামু সফর করলেও এবারের সফরটি বিশেষ গুরুত্বপূর্ণ।

২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রামুতে বৌদ্ধ বিহার ও বসতিতে হামলা চালিয়ে অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাট চালানো হয়। পরের দিন ৩০ সেপ্টেম্বর হামলা সংঘটিত হয় উখিয়া ও টেকনাফ উপজেলায়। দু’দিনের সহিংস হামলায় রামু ও উখিয়ায় ১৯টি বৌদ্ধ বিহার ক্ষতিগ্রস্ত হয়।

প্রধানমন্ত্রীর আগমনকে ঘিরে রামু ও উখিয়ার  বৌদ্ধপল্লীতে চলছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীকে বরণে নানা প্রস্তুতি নিচ্ছে  বৌদ্ধ সম্প্রদায়। ব্যানার, ফেস্টুন আর তোরণে ছেয়ে গেছে সড়ক উপ-সড়কগুলো।

কক্সবাজারের রামু ও উখিয়ায় ৬ ঘন্টার সফরে প্রধানমন্ত্রী অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। একই সঙ্গে উখিয়া হাইস্কুল মাঠে আওয়ামী লীগ আয়োজিত এক জনসভায় ভাষণ দেবেন। প্রধানমন্ত্রীর প্রটোকল কর্মকর্তা শেখ আকতার হোসেন স্বাক্ষরিত সফরসূচিতে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে।

সফরসূচি অনুযায়ী মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় প্রধানমন্ত্রী হেলিকপ্টার যোগে রামু এসে পৌঁছাবেন। এরপর রামু বিমুক্তি ভাবনা কেন্দ্রে গিয়ে বিহারের উদ্বোধন করবেন। সেখান থেকে তিনি যাবেন রামু মৈত্রী বিহারে। মৈত্রী বিহার উদ্বোধন করার পর যাবেন রামু কেন্দ্রিয় সীমা বিহারে। সেখানে ১০টি বৌদ্ধ বিহারের নতুন ভবন উদ্বোধন ঘোষনা করবেন প্রধানমন্ত্রী।001100

রামু থেকে দুপুর সাড়ে ১২ টায় হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী যাবেন উখিয়ার ইনানী রেস্টহাউসে। যেখানে থেকে উখিয়া সদরে যাবেন। তিনি উখিয়া হাইস্কুল মাঠে জনসভায় ভাষণ দেবেন।

এখানে তিনি জেলার বিভিন্ন স্থানে অর্ধশত উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ঘোষনা করবেন। একই সঙ্গে তিনি ১৮ টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। তাছাড়া তিনি কক্সবাজারে নির্মাণাধীন শেখ কামাল  স্টেডিয়াম প্রকল্পের কাজ দেখার জন্য আসতে পারেন বলে ধারনা করা হচ্ছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT