টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে

প্রধানমন্ত্রীর অপেক্ষা উখিয়াবাসি : মিছিলে মিছিলে সমাবেশ স্থলে যোগ দিচ্ছে জনতা

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৩০ বার এই সংবাদটি পড়া হয়েছে

রামু থেকে দুপুর সাড়ে ১২ টার দিকে হেলিকপ্টার যোগে প্রধানমন্ত্রী উখিয়ার ইনানী রেস্টহাউসে যাবেন। যেখানে দুপুর খাবার ও নামায শেষে হেলিকপ্টার যোগে উখিয়া যাবেন দুপুর আড়াই টার দিকে। প্রধানমন্ত্রী উখিয়া হাইস্কুল মাঠে জনসভা স্থলে পৌঁছে বক্তব্য প্রদানের আগে উখিয়ার ৭ টি বৌদ্ধ বিহার সহ ১৬ নতুন ভবন ও উন্নয়ন কাজের উদ্বোধন ঘোষণা করবেন। একই সঙ্গে তিনি ১৮ টি নতুন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন।

উখিয়া জনসভাস্থল থেকে যেসব উদ্বোধন করবেন : উখিয়া উপজেলার দীপাংকুর বৌদ্ধ বিহার, প্রজ্ঞামিত্র মহারত্ম সার্বজনীয় বৌদ্ধ বিহার,  উত্তর বড় বিল বিহার, জাদি বৌদ্ধবিহার, পাইন্যাশিয়া বৌদ্ধ যুব কল্যান বিহার, রেজুরকুল সদ্ধর্মবিকাশ বৌদ্ধবিহার, শাসন তীর্থ সুদর্শন বৌদ্ধ বিহার, কক্সবাজারের খুরুশকুল-চৌফলদন্ডী সংযোগ সেতু, পেঁচারদ্বীপস্থ সমুদ্র গবেষণা ইনস্টিটিউট, কক্সবাজারের পরমাণু চিকিৎসা কেন্দ্র, টেকনাফের ফায়ার সার্ভিস স্টেশন, টেকনাফ থানার সার্ভিস ডেলিভারী সেন্টার, চকরিয়ার সাব-রেজিষ্টারী অফিস, কক্সবাজার টেক্সটাইল ইনস্টিটিউট, চিরিংগা  খাদ্য গুদাম ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রশিক্ষণ একাডেমী।

যে সব ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন : সরকারি আবাসিক ফ্ল্যাট নিমার্ণ, জেলা সার্ভার স্টেশন ও রামু ফায়ার সার্ভিস স্টেশন, জেলার ১৫ স্থানের ১৫ টি মাদ্রাসা ও কলেজ ভবনের।

সাজ-সাজ প্রধানমন্ত্রীর এ সফর ও আগমনকে কেন্দ্র করে কক্সবাজার জেলাব্যাপী নতুন সাজে সেজেছে। চকরিয়া, কক্সবাজার সদর, রামু,  উখিয়া সহ বিভিন্ন এলাকায় রংবেরং এর পোষ্টার ব্যানার ও ফেস্টুনে ছেয়ে গেছে পুরো এলাকা। সড়কের দু পাশে অসংখ্য গেইট ও তোরণ নির্মান করা হয়েছে। বিভিন্ন নেতা-কর্মীর নামে পোস্টার, নির্বাচনীয় শোডাউন লক্ষ্য করা গেছে।

কক্সবাজার জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আহমদ হোসেন জানিয়েছেন, উখিয়ার জনসভাস্থলে জনসমুদ্রে পরিণত করা হবে। উখিয়া-টেকনাফ ছাড়াও গাড়ি বহর নিয়ে সভাস্থলে যাবেন জেলার বিভিন্ন এলাকার লোকজন।

ইতিমধ্যে জনসমাবেশস্থলে মঞ্চ তৈরী সহ বিভিন্ন ফলকের কাজ প্রস্তুত রয়েছে বলে জানিয়েছেন উখিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আদিল উদ্দিন চৌধুরী।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফর ও জনসভাকে সফল করার জন্য গ্রামে-গঞ্জে ব্যাপক প্রচারনাসহ সভা সমাবেশ চালিয়ে যাওয়া হচ্ছে। জনসভাকে জনসমুদ্রে পরিনত করার প্রস্তুতি নিয়েছেন তারা।

নিরাপত্তা বলয় : প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে ৫ স্তরের নিরাপত্তা বলয়ে কক্সবাজারকে ঢেকে রাখা হয়েছে।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার বাবুল আকতার জানিয়েছেন, কক্সবাজার জেলা পুলিশের ১২ শ’ সদস্য সহ অন্যান্য জেলা থেকে ১৭ শ’ সদস্য আনা হয়েছে। পুলিশের এ ২৯ শ’ সদস্যের পাশাপাশি র‌্যাব, বিজিবি দায়িত্ব পালন করবেন। এছাড়া সাদা পোষাকদারি গোয়েন্দা সদস্যরাও পুরো এলাকায় নজরদারিতে রয়েছেন।

র‌্যাব-৭ এর কক্সবাজার ক্যাম্পের ইনচার্জ মেজর সরওয়ার-ই আলম জানিয়েছেন, র‌্যাব-৭ এর কক্সবাজারের কোম্পানী সদস্য সহ অতিরিক্ত সদস্য দায়িত্ব পালন করছেন।

বিজিবি’র কক্সবাজারস্থ ১৭ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল খালিদ হাসান জানিয়েছেন, বিজিবি’র ২ প১)ান্টুন সদস্য উখিয়ায় সদস্য পালন করেছে।

এছাড়া রামু ও উখিয়ায় সেনা বাহিনীর সদস্যরাও রয়েছেন ।

– See more at: http://ukhiyanews.com/?p=19708#sthash.zkfVvOjQ.dpuf

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT