টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

প্রতিশ্রুতি নয়, কাজ চান কক্সবাজারবাসি

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৩
  • ১০৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইমাম খাইর, কক্সবাজার। রাজনৈতিক নেতা নেত্রীরা শুধু আশার বানী শুনিয়ে বরাবরই মাথায় হাত বুলিয়ে যান কক্সবাজারবাসিকে। বেমালুম ভূলে থাকেন তাদের দেয়া প্রতিশ্রুতিসমূহ। আবার নির্বাচন আসলে সবাই ঠিকমতো হাজির। জেলাবাসি এতে রীতি মতো বিব্রত, বিরক্ত। এ কারণে তারা আর হাত বুলানো কথার ফুলঝুরিতে ভূলতে চাননা। পড়তে চাননা রাজনীতির গ্যাড়াকলে। প্রতিশ্রুতি নয়, কাজ চান কক্সবাজারবাসি। প্রধানমন্ত্রীর আজকের সফর থেকে জেলাবাসি তাই আশা করছেন বলে মন্তব্য প্রাজ্ঞজনের।

সুত্র মতে, ২০১১ সালে ৩ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা সফরে এসে কক্সবাজারে ব্যাপক উন্নয়নের প্রতিশ্রুতি দিয়েছিলেন। কক্সবাজারকে আন্তর্জাতিক মানের পর্যটন কেন্দ্র, বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করণ, বাঁকখালী নদী ড্রেজিং ও প্রতিটি গ্রামে স্কুল স্থাপনসহ অনেক প্রতিশ্রুতি প্রধানমন্ত্রীর মূল্যবান মুখ থেকে শুনেছিল জেলাবাসি। এ সময় প্রধানমন্ত্রী বলেছিলেন, ১ হাজার ৮৫২ কোটি টাকা ব্যয়ে নির্মিতব্য দোহাজারি-ঘুমঘুম রেলপথটি ২০১৩ সালের ৩১ ডিসেম্বরের মধ্যে বাস্তবায়ন হবে। ক্ষমতার শেষ বেলায়ও অদৃশ্য আঁড়ালে চাপা পড়ে আছে প্রধানমন্ত্রীর দেয়া এ সব প্রতিশ্রুতি। অনেক কাজ এখনো শুরুই হয়নি।

একইভাবে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণ, ট্যুরিস্ট পুলিশ গঠন, কক্সবাজার সরকারি মহিলা কলেজে অনার্স কোর্স চালু, কক্সবাজার মহিলা কলেজে ছাত্রী হোস্টেল নির্মাণ, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় পর্যাপ্ত সাইকোন শেল্টার নির্মাণ, কক্সবাজারে সমুদ্র গবেষণা ইনস্টিটিউট নির্মাণ, বিশুদ্ধ পানি সরবরাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকীকরণ বিষয়ে প্রধানমন্ত্রীর ঘোষণা ছিল। যার অধিকাংশ এখনো ফাইলবন্দি। এগুলো আদৌ বাস্তবায়নের মুখ দেখবে কিনা এ নিয়ে সন্দিহান জেলাবাসি। আগামী দিনে এরকম কোন বাস্তবায়ন অযোগ্য প্রতিশ্রুতি প্রত্যাশা করেন না কক্সবাজারবাসি।

কক্সবাজার সিভিল সোসাইটির সভাপতি আবু মোর্শেদ চৌধুরী খোকা বলেন, রাজনীতিবিদদের বিশ্বাস করা যায়না। তারা ভোট ছাড়া কিছুই চেনেন না এবং কাজের চেয়ে কথা বেশি বলেন। প্রতিশ্রুতি ও ফলক উন্মুচনের মধ্যে সীমাবদ্ধ থকেন রাজনীতি ব্যবসায়ীরা। এ কারণে আমাদের দেশ অবকাঠামোগতভাবে পিছিয়ে আছে। দেশের উন্নয়নের স্বার্থে রাজনীতিকদের গতানুগতি ধারা থেকে বেরিয়ে আসতে হবে বলেও মন্তব্য করেছেন আবু মোর্শেদ খোকা।

তিনি আরো বলেন, আমাদের অনেক প্রতিবেশি রাষ্ট্র শুধু কাজের কারণে অনেক দূর এগিয়ে গেছে। এগুলো আমাদের নেতাদের জন্য দৃষ্টান্ত হওয়া দরকার।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT