টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ মাদক কারবারি, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত সাংবাদিক আব্দুর রহমানের উদ্দেশ্যে কিছু কথা! ভারী বৃষ্টির সতর্কতা, ভূমিধসের শঙ্কা মোট জনসংখ্যার চেয়েও ১ কোটি বেশি জন্ম নিবন্ধন! বাড়তি নিবন্ধনকারীরা কারা?  বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের

পেকুয়ায় এক ব্যবসায়ীকে থানায় আটক রেখে নির্যাতনের অভিযোগ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

শহিদুল ইসলাম হিরু::::পেকুয়ায় কোন মামলা ছাড়াই এবার এক ব্যবসায়ীকে থানা হাজতে সারাদিন আটক রেখে নির্যাতন চালানোর অভিযোগ করেছেন ভুক্তভোগি নিজেই। এঘটনায় পুরো পেকুয়ায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।
ঘটনাটি ঘটেছে, গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) পেকুয়া থানায়। প্রাপ্ত অভিযোগে জানা গেছে, পেকুয়া সদর ইউনিয়নের হরিণাফাঁড়ী গ্রামের বদিউল আলমের পুত্র গাছ ব্যবসায়ী ও ৪ নং ওয়ার্ড় আওয়ামীলীগের সম্পাদক মো: কাইছার (৩৭) ঘটনার দিন পেকুয়া বাইম্যাখালীস্থ মনজুর আলমের বাড়ীতে পাওনা টাকার জন্য গেলে পেকুয়া থানার ওসি মাঈন উদ্দিন আহমদ এর নির্দেশে এসআই আনোয়ার একদল পুলিশ নিয়ে কোনো কারণ ছাড়া নিরাপরাধ কাইছারকে টানা হেছড়া করে থানায় নিয়ে আসে। ওই সময় মনজুর আলম ও তার স্ত্রী ছাবেকুন নাহার এবং ওই বাড়ীর মেহমান ছেনুয়ারা বেগমকে প্রতিপ জাহেদুল ইসলাম এর  যোগসাজুসে থানায় ধরে নিয়ে আসে দীর্ঘন আটক রাখেন।
পুলিশের নির্যাতনের শিকার ব্যবসায়ী মো: কাইছার অভিযোগ করেছেন, কোন মামলা ছাড়াই আমাকে ওসির নির্দেশে কয়েকজন পুলিশ পেকুয়া বাইম্যাখালী মনজুরের বাড়ী থেকে টেনে হিছড়ে থানায় এনে আটকে রাখেন ওসি। এবং বিভিন্ন গালিগালাচ করে কোর্ডে চালান দেওয়ার ভয় দেখায়।  পরে বিকালের  দিকে খবর পেয়ে স্থানীয়রা থানায় এসে এ ঘটনার তীব্র প্রতিবাদ জানান। এসময় ওসি অবস্থার বেগতিক দেখে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টার দিকে একটি সাদা কাগজে জোরপূর্বকভাবে মোচলেখা আদায় করে আমাকে ছেড়ে দেন। আমি অপরাধ না করেও কেন আমাকে থানায় আটক করা হল তা আমি জানিনা। এর উর্ধতম কর্তৃপরে কাছে বিচার দাবী করছি।
স্থানীয়রা জানিয়েছেন,কোন মামলা বা গ্রেফতারী পরোয়ানা ছাড়াই একজন নিরীহ ব্যবসায়ীকে আটক করে থানা হাজতে নির্যাতনের বিষয়টি মানবাধিকারের চরম লংঘন বলে মন্তব্য করেছেন । এ ঘটনায় স্থানীয়রা পেকুয়া থানার ওসি এম, মাঈন উদ্দিন আহমদের কে জরুরী ভিত্তিতে বদলী করার জন্য উর্দ্ধতন পুলিশ প্রশাসনের নিকট জোরালো দাবী জানিয়েছেন।
এসব অভিযোগের ব্যাপারে জানতে পেকুয়া থানার এসআই আনোয়ার এর সাথে ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান আমি কাইছারকে আটক করে থানায় নিয়ে আসছিলাম। পরে পেকুয়া সদর ইউনিয়ন আ.লীগের সভাপতি আযম খানের জিম্মায় ছেড়ে দিয়েছি।
শহিদুল ইসলাম হিরু
নিজস্ব প্রতিনিধি
মোবাইল নং ০১৮১৫-২৩৫০২০
তাং ১৩-০৯-২০১৩

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT