টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

পুলিশি বাধায় পণ্ড জামায়াতের অনুষ্ঠান-প্রেসক্লাব থেকে আটক ৫০

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ২ নভেম্বর, ২০১২
  • ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

জাতীয় প্রেসক্লাবে জামায়াতের আলোচনা সভা পণ্ড হয়ে গেছে পুলিশি বাধায়। প্রেসক্লাব ও আশপাশের এলাকা থেকে পুলিশ জামায়াত-শিবিরের প্রায় ৫০ জন নেতা-কর্মীকে আটক করেছে। পুলিশ ৩৪ জনের আটকের কথা স্বীকার করেছে। শাহবাগ থানার উপপরিদর্শক (এসআই) আশিকুর রহমান কালের কণ্ঠকে বলেন, নাশকতা করতে পারে_এমন অভিযোগে আজ সন্ধ্যা পর্যন্ত ৩৪ জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আটক কয়েকজনের নাম জানা গেছে। তাঁরা হলেন শান্তিনগর জামায়াতের কর্মী সুলতান, যুব-জাগপার মহানগর সভাপতি আবদুল আজিজ, তেজগাঁও পলিটেকনিকের ছাত্র মোশাররফ, যাত্রাবাড়ীর জাহাঙ্গীর, মোহাম্মদপুরের খোরশেদ ও গোলাম রহমান, মিরপুর ১১ নম্বরের শাহজাহান, মহাখালীর মাসুদ, জিগাতলার জুলফিকার, আজাদ, সবুজ, আবদুর রব, আবু সাঈদ, আবুল হোসেন, সাদ, দেলোয়ার হোসেন, শফিক, শরীফুর, আলম, কালাম, লোকমান, ইউনুস ও আবু২০০৬ সালের ২৮ অক্টোবর বর্তমান ক্ষমতাসীন ১৪ দলীয় জোটের নেতাকর্মীদের সঙ্গে জামায়াত কর্মীদের সংঘর্ষের ঘটনায় নিহতদের স্মরণে আজ শুক্রবার বিকালে প্রেসক্লাব মিলনায়তনে আলোচনা সভার আয়োজন করে ঢাকা মহানগর জামায়াত। কিন্তু নাশকতার আশঙ্কায় পুলিশ তাদের এ অনুষ্ঠান করতে দেয়নি।
বিকাল সাড়ে ৩টার এ অনুষ্ঠানে বিএনপির স্থায়ী কমিটির সদস্য এমকে আনোয়ারের প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা ছিল; যদিও তিনি আসেননি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, জুমার নামাজের পর থেকেই পুলিশ প্রেসক্লাবের চারপাশ ঘিরে রাখে। দুপুর ২টার সময় প্রেসক্লাবে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা আসতে শুরু করলে পুলিশ তাদেরকে চ্যালেঞ্জ করে এবং প্রেসক্লাবে ঢুকতে বাধা দেয়। এ সময় ২০ জনকে আটক করে পুলিশ। বিকাল ৪টা পর্যন্ত প্রেসক্লাবের সামনে ও আশপাশের এলাকা থেকে প্রায় ৫০ জনকে আটক করে পুলিশ । নেতাকর্মীদের আটকের নিন্দা জানিয়ে জামায়াতের মহানগর সভাপতি রফিকুল ইসলাম খান বলেন, এ ঘটনা আবারো সরকারের বাকশালী শাসনকে স্মরণ করিয়ে দিল।
শাহবাগ থানার ওসি সিরাজুল ইসলাম এ অনুষ্ঠান বিষয়ে কালের কণ্ঠকে বলেন, গত কয়েকমাস আগে এই প্রেসক্লাবেই সংবাদ সম্মেলনের কথা বলে ইসলামী ১২ দলের কর্মীরা ব্যাপক সংঘর্ষের সৃষ্টি করেছিল। জামায়াতের আজকের অনুষ্ঠান ঘিরে নাশকতার আশঙ্কা ছিল। তাই জননিরাপত্তার স্বার্থে সন্দেহভাজন জামায়াত-শিবিরের নেতাকর্মীদের আটক করা হয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “পুলিশি বাধায় পণ্ড জামায়াতের অনুষ্ঠান-প্রেসক্লাব থেকে আটক ৫০”

  1. Rikib says:

    আওয়ামী লিগ একটা ফ্যাসিস্ট দল এইটা থেকে বুঝা যায় । সুতরাং তারা আবার বাকশাল কায়েম করে গনতন্ত্রের সব দরজা বন্ধ করে দিতে চায় । মনে হয় আবার বাকশালের পদধবনি শুনতে পায়…।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT