টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

পাল্টা কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১২
  • ১৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

টেকনাফ নিউজ ডেস্ক : সরকারের সফলতা তুলে ধরতে ও বিরোধী দলের অপপ্রচারের জবাবে মাঠে নামছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। এ লক্ষ্যে সাত বিভাগের সাংগঠনিক সম্পাদকদের সমন্বয়ে ১২টি টিম সারা দেশে কাজ শুরু করেছে।
তত্ত্বাবধায়ক সরকারের বিরুদ্ধে সারা দেশে জনমত গঠন এবং আগামী নির্বাচনের লক্ষ্যে দলকে শক্তিশালী করতে প্রত্যেক সাংগঠনিক জেলায় ও উপজেলায় প্রচারণাও চালাচ্ছেন তারা।
এদিকে বিরোধী দলীয় নেত্রী দেশে বিদেশে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছেন উল্লেখ করে এর বিরুদ্ধেও সংগঠনকে শক্তিশালী করে জবাব দেওয়া হবে বলেও জানিয়েছেন দলটির একাধিক কেন্দ্রীয় নেতা।

এছাড়া আগামীতে বিরোধী দলের কর্মসূচির পাল্টা জবাব দিতে আওয়ামী লীগ প্রস্তুতি নিচ্ছে।

এর মধ্যে প্রতিটি জেলা-উপজেলায় ও বিভাগীয় শহরে সমাবেশ, মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এ লক্ষ্যে বেশ কয়েকবার বৈঠকেও মিলিত হয়েছেন গঠিত ওই কমিটির নেতারা।

ঈদের আগে ঐ টিমের দায়িত্বে থাকা নেতাদের নিয়ে আওয়ামী লীগের একটি উচ্চ পর্যায়ের বৈঠকও অনুষ্ঠিত হয়।

এতে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, প্রেসিডিয়াম সদস্য ইউসুফ হোসেন হুমায়ুন, যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থানীয় সরকার মন্ত্রী জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন সহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্র থেকে জানা যায়, ২৯ ডিসেম্বর আওয়ামী লীগের কাউন্সিলের পূর্বে প্রতিটি জেলা-উপজেলায় সম্মেলনের মাধ্যমে দলকে সুসংগঠিত করা হবে। সাথে সাথে প্রতিটি জেলায় বর্ধিত সভা করে সরকারের সফলতা তুলে ধরা হবে‌ ও বিরোধী দলের অপপ্রচারের বিরুদ্ধে জনমত গঠন করা হবে।

এছাড়া অন্যান্য টিমের নেতারা ধারাবাহিকভাবে আরও বৈঠক করছেন। এ ব্যাপারে দলীয় সভানেত্রীর কাছ থেকে প্রয়োজনীয় দিকনির্দেশনাও দেওয়া আছে।

বৈঠকে আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ বলেন, ডিসেম্বরে আমাদের কাউন্সিলের আগে তৃণমুলে কাউন্সিল করে দলকে শক্তিশালী করা হবে। সভা সমাবেশ করে সরকারের সফলতাগুলো ও বিরোধী দলের অপপ্রচারের বিষয়টি জনসম্মুখে তুলে ধরা হবে।

এ সময় বিরোধী দলের আন্দোলনের বিষয়ে তিনি বলেন, বিরোধী দল গণতান্ত্রিক আন্দোলন করলে করতে পারে। এটা তাদের অধিকার। কিন্তু দলকে শক্তিশালী করতে আওয়ামী লীগও মাঠে থাকবে।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের প্রেসিডিয়ামের অন্যতম সদস্য ইউসূফ হোসেন হুমায়ুন রিয়েল-টাইম নিউজ ডটকমকে বলেন, আমরা তৃণমুলে সংগঠনকে শক্তিশালী করতে উদ্যোগ নিয়েছিলাম। এর অংশ হিসেবে ৬৪ জেলায় ১২টি টিম গঠন করা হয়েছে। তৃণমুলে সকল জেলা-উপজেলায় সম্মেলন শেষ করে দলকে আরও শক্তিশালী করা হবে।

জেলা-উপজেলায় সভা সমাবেশের মাধ্যমে বিরোধী দলের অপপ্রচারের বিরুদ্ধে জনগণকে সম্পৃক্ত করা হবে ও বলে জানান তিনি।

এদিকে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া সম্প্রতি চীন ও ভারত সফর করে তাদের কুটনৈতিক সম্পর্ক জোরদারের চেষ্টা করছে। বিদেশ সফর শেষে বিএনপি কঠোর কর্মসূচি ঘোষণা করতে পারে। কিন্তু আওয়ামী লীগ ও সরকার এই আন্দোলন প্রতিহত করার জন্য আগাম প্রস্তুতি নিয়ে রাখছে। এ নিয়ে তারা হার্ডলাউনে রয়েছে বলেও দলীয় সূত্রে জানা যায়।

এ বিষয়ে দলের কেন্দ্রীয় এক সাংগঠনিক সম্পাদক রিয়েল-টাইম নিউজ ডটকমকে বলেন, বিএনপি যতই বিদেশ সফর ও কর্মসূচি ঘোষণা করুক না কেন তাদের প্রতিহত করতে আমরা প্রস্তুত আছি। বিএনপির কঠোর কর্মসূচি আমাদের নেতাকর্মীরা কঠোরভাবে মোকাবেলা করবে।

এদিকে দলীয় একটি নির্ভরযোগ্য সুত্র থেকে জানা যায় বিরোধী দলকে কোনঠাসা রাখতে ১৪ দলকে সমন্বয় করে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছে ক্ষমতাসীন দলটি। ১৪ দলকে সাথে নিয়ে বিভাগীয় সমাবেশ করার কথাও ভাবছে আওয়ামী লীগ। এসব সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকতে পারেন।

এক্ষেত্রে ১৪ দলের সাথে সমন্বয় কমাতে খুব শীঘ্রই প্রধানমন্ত্রী তাদের সাথে বৈঠকে বসবেন। বৈঠকগুলোতে বিরোধী দলের কর্মসূচীর পাল্টা কর্মসূচি দেওয়া হবে বলেও জানা যায়।

তবে এ ব্যাপারে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ রিয়েল-টাইম নিউজ ডটকমকে বলেন, বিরোধী দলের কর্মসূচির পাল্টা কর্মসূচিতে আমরা বিশ্বাস করি না। আমরা দল ও জোটকে শক্তিশালী করে নির্বাচনের জন্য প্রস্তুতি হিসেবে ধারাবাহিক কর্মসূচি পালন করব।

জাতীয় কাউন্সিলের আগে তৃণমুল পর্যায়ে সম্মেলন অনুষ্ঠানের মাধ্যমে দলকে সুসংগঠিত করা হবে বলেও জানান তিনি।

তিনি বলেন, বিরোধী দল দেশের বিরুদ্ধে ও এই সরকারের বিরুদ্ধে দেশে-বিদেশে অপপ্রচারে লিপ্ত রয়েছে। এই অপপ্রচারের বিরুদ্ধে জনগণকে সচেতন করা হবে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “পাল্টা কর্মসূচি দিচ্ছে আওয়ামী লীগ”

  1. shah jahan says:

    birudy dol dhomon kormochucy

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT