টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে

পলিটেকনিক শিক্ষার্থীদের কক্সবাজার টেকনাফ সড়ক অবরোধ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ২০ অক্টোবর, ২০১৩
  • ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

ইমাম খাইর, কক্সবাজার। ইঞ্জিনিয়ারের পূর্ণ সংজ্ঞা নির্ধারণ, সুপার ভাইজারের পরিবর্তে ইঞ্জিনিয়ার পদমর্যাদা ও ডিগ্রী ইঞ্জিনিয়ারদের মতো সুযোগ সুবিধা দানের দাবীতে রবিবার সকালে কক্সবাজার টেকনাফ সড়ক অবরোধ করে রাখে পলিটেকনিকের শিক্ষার্থীরা। এ সময় প্রায় আধা ঘন্টা যান চলাচল বন্ধ ছিল। পরে পরিস্থিতি স্বাভাবিক হয়ে উঠে।

এ সময় দাবীর সমর্থনে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের প্রবেশ দ্বার লিংক রোড এলাকায় সংক্ষিপ্ত সভার মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন ছাত্র নেতা আতিক সুজন, সাজ্জাদ, ইব্রাহিম ও জাহেদ।

বক্তারা বলেন, পলিটেকনিকের শিক্ষার্থীদের দাবী সরকার মূখে মেনে নিলেও বাস্তবায়নের কোন সদিচ্ছা তাদের নেই। বেঁধে দেওয়া সময়ের পরও সরকারের পক্ষ থেকে কোন ইতিবাচক পদক্ষেপ দেখা যায়নি। এ কারণে দাবী আদায়ের আন্দোলনে সাধারণ শিক্ষার্থীরা আবার মাঠে নেমেছে।

তারা সরকারের পক্ষ থেক দাবী বাস্তবায়নের আশ্বাস পেয়ে সারা দেশের শিক্ষার্থীরা আশায় বুক বেঁধেছিল। স্থগিত করেছিল সারাদেশের আন্দোলন। কিন্তু সরকার কথা দিয়ে কথা রাখেন নি। এ কারণে সাধারণ ছাত্ররা অধিকার আদায়ের আন্দোলনে ফের মাঠে নেমেছে।

শিক্ষার্থীদের আন্দোলন ঈদ-উল-আযহা উপলক্ষে ১৯ অক্টোবর পর্যন্ত স্থগিত ছিল। রবিবার থেকে তারা পূনরায় আন্দোলনে নেমেছে। দাবী আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসুচি অব্যাহত রাখার ঘোষণা দেয়।

প্রসঙ্গত, গণপূর্ত মন্ত্রণালয়ের ২০০৮ সালের বিতর্কিত বিজ্ঞাপনের সংজ্ঞা পূণ নির্ধারণ করে আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ অনুযায়ী বিজ্ঞাপন সংশোধন এবং ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের দাবী বাস্তবায়নে সরকারের সর্বশেষ প্রতিশ্রুতির অগ্রগতি না হওয়ায় পলিটেকনিকের শিক্ষার্থীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে।

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT