হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

‘পরে হয়তো ইয়াবা নয়, অন্যকিছু আসবে’

টেকনাফ নিউজ ডেস্ক []

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, সময়ের সঙ্গে সঙ্গে মানুষের রুচি, চাহিদা ও মাদকগ্রহণের অভ্যাস পরিবর্তন হয়। সেভাবেই এক সময় হেরোইন এসেছিল, ফেন্সিডিল আসে। এখন ইয়াবা এছে। এরপর হয়তো অন্যকিছু আসবে। বৃহস্পতিবার (২৬ জুলাই) বিকেলে সচিলয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলন কক্ষে তিন দিনব্যাপী ‘জেলা প্রশাসক সম্মেলন-২০১৮’র পঞ্চম ও শেষ কার্য অধিবেশন অনুষ্ঠিত হয়। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন বলেন, দেশব্যাপী কারাগারে ধারণ ক্ষমতা থেকে বন্দি অনেক বেশি। দ্রুত বিচারের মাধ্যমে এ সঙ্কট দূর করা হবে। মাদক প্রতিরোধ ও সীমান্ত সুরক্ষায় কাঁটাতারের বেঁড়া নির্মাণ, সীমান্ত-সড়ক তৈরি ও সেন্সরকে গুরুত্ব দিয়ে কাজ করা হচ্ছে।

প্রধানমন্ত্রী সব উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের যে ঘোষণা দিয়েছিলেন, তা সবখানে বাস্তবায়ন হয়নি বলে জানিয়েছেন জেলা প্রশাসকরা। এ বিষয়ে তিনি বলেন, কিছু জায়গায় ফায়ার সার্ভিসের স্টেশন নির্মাণ হয়নি। জমি অধিগ্রহণের জটিলতা ও জমির দাম ৩/৪ গুণ বেড়ে যাওয়ায় এটা হয়েছে। আমরা দ্রুত এর সমাধান করছি। এখন বর্ষাকাল। ডুবুরি দল নিয়োগের ক্ষেত্রে জটিলতা দূর করতে ডিসিদের সহযোগিতা চাওয়া হয়েছে। ফায়ারকর্মী নিয়োগ চলছে।

আগামী জাতীয় নির্বাচন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নির্বাচনকে ঘিরে আইন-শৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে। জেলা প্রশাসকদের বলেছি, নির্বাচন কমিশন যখনই নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবে, তখন থেকেই আইন-শৃঙ্খলা বাহিনী তাদের অধীনে চলে যাবে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.