টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

পবিত্র কোরআন তিলাওয়াতে বিশ্বসেরা বাংলাদেশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৩
  • ২২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

30867৩০ জুলাই, এবিনিউজ : পবিত্র কোরআন তিলাওয়াতে বিশ্বসেরা হয়েছে বাংলাদেশী তরুণ মোহাম্মাদ নাজমুস সাকিব রুম্মান। দুবাইতে বিশ্বের ১৩টি দেশের প্রতিযোগীকে পেছনে ফেলে তিনি এ কৃতিত্ব অর্জন করেছেন। সোমবার এক সরকারি তথ্য বিবরণীতে এ কথা জানানো হয়। সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন পত্রপত্রিকায় সোমবার বাংলাদেশের জাতীয় পতাকাসহ রুম্মানের ছবি ছাপা হয়েছে বলে আবুধাবি থেকে বাংলাদেশ দূতাবাস জানিয়েছে।
এছাড়া কোরআন তিলাওয়াতের ওপর মোস্ট বিউটিফুল রিসাইটেশন শীর্ষক এ প্রতিযোগিতায় ইয়েমেনের ইবরাহিম সাঈদ দ্বিতীয়, মিসরের মোহাম্মদ আশরাফ তৃতীয়, ইন্দোনেশিয়ার উলাল আমরি জায়েনুদ্দিন চতুর্থ ও আফগানিস্তানের আহমদ হারির পঞ্চম হয়েছে।
খবরে বলা হয়, একটি আন্তর্জাতিক কোরআন তিলাওয়াত প্রতিযোগিতায় প্রথম হয়েছে এক বাংলাদেশি তরুণ। তার নাম মোহাম্মাদ নাজমুস সাকিব রুম্মান। দুবাইতে গত রবিবার ইন্টারন্যাশনাল হলি কোরআন এওয়ার্ড প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে তিনি এ কৃতিত্ব অর্জন করেছেন।
এ প্রতিযোগিতায় বাংলাদেশ, ক্যামেরুন, সংযুক্ত আরব আমিরাত, নেদারল্যান্ডস, মিশর, উগান্ডা, ইয়েমেন, আফগানিস্তান, নাইজার, বাহরাইন, তাজাকিস্তান, ফ্রান্স এবং ইন্দোনেশিয়ার একজন করে তরুণ অংশ গ্রহণ করেছিল। বিজয়ী ৫ তরুণের মধ্যে প্রথম হওয়া রুম্মান বিষেশ পুরষ্কার পেয়েছেন ৫০০০ দিরহাম এরপর দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম যারা হয়েছেন তারা যথাক্রমে ৪, ৩, ২ ও ১ হাজার দিরহাম করে পেয়েছেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT