হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদমাদক

পটিয়ায় ইয়াবাসহ এক মানবাধিকার সংগঠনের সভাপতিকে গ্রেফতার

পটিয়া সংবাদদাতা::  চট্টগ্রামের পটিয়ায় ইয়াবাসহ এক মানবাধিকার সংগঠনের সভাপতিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দুপুরে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়কের পটিয়া উপজেলার আমজুরহাট এলাকায় র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) অভিযান চালিয়ে মানবাধিকার সংগঠনের সভাপতি ফরিদপুর জেলার সদর উপজেলা এলাকার শফি উদ্দিনের ছেলে মো. নাছিবুর রহমান প্রকাশ নাছির (৪২) ও গাড়ি চালক পিরোজপুর জেলার ভান্ডারিয়া এলাকার মো. আলমগীরের ছেলে মো. রাশেদ (২৭)। নাছিবুর মানবাধিকার সংগঠন সোসাইটি ফর এস্টাবলিমমেন্ট অ্যান্ড ইনপ্টিমেনটেশন অব হিউম্যান রাইটসের সভাপতি। তাদের প্রাইভেট কারে মানবাধিকার সংগঠনের লোগোযুক্ত স্টিকার লাগানো ছিল। র‍্যাব-৭ গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

জানা গেছে, মানবাধিকার সংগঠনের সভাপতি নাছির একটি প্রাইভেট কার নিয়ে কক্সবাজার থেকে ঢাকার উদ্দেশ্যে ফিরছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৭ তাদের প্রাইভেট কারটি পটিয়ার আমজুরহাট এলাকায় তল্লাশি চালিয়ে ৬০ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার করেন। র‍্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান নিশ্চিত করে জানিয়েছেন, মানবাধিকার সংগঠনের লোগোযুক্ত একটি প্রাইভেট কার থেকে ইয়াবা উদ্ধার করা হয়েছে। স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহা সড়ক হয়ে ইয়াবা দেশের বিভিন্ন অঞ্চলে পাচার হচ্ছে। পুলিশ, র‍্যাব মাঝে মধ্যে ইয়াবা উদ্ধার করলেও বন্ধ হয়নি ইয়াবা পাচার। ইয়াবা ব্যবসায়ীরা নানা কৌশলে পটিয়াসহ দেশের বিভিন্ন এলাকায় রমরমা ব্যবসা চালিয়ে যাচ্ছে। পুলিশ প্রশাসনকে ফাঁকি দিতে প্রাইভেট কারে মানবধিকার সংগঠনের স্ট্রিকার লাগিয়ে ইয়াবা পাচার করার সময় নাছির নামের একব্যক্তিকে র‍্যাব গ্রেফতার করেছে।

পটিয়া থানার ওসি বোরহান উদ্দিন জানিয়েছেন, র‍্যাব-৭ মূলত একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ৬০ হাজার ৮শ পিস ইয়াবা উদ্ধার পটিয়ার আমজুরহাট এলাকা থেকে উদ্ধার করেছে। ইয়াবা পাচারকারীদের বিরুদ্ধে র‍্যাব-৭ বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

 

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.