টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

নিরীহ লোকদের ধরে লাভ নেই, আসল অপরাধীকে ধরুন..ড. শেখ বাতেন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৬ অক্টোবর, ২০১২
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

সংবাদ বিজ্ঞপ্তি॥… রামুতে হাজারো বছরের সাম্প্রদায়িক সম্প্রতি ধ্বংস করে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষ্যে দেশী বিদেশী সাম্প্রদায়িক মৌলবাদী গোষ্ঠী এ হামলা সংঘটিত করেছে। এদের খুঁজে বের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। পাশাপাশি ঘটনার দায়িত্বপালনকারী বির্তকিত প্রশাসনের কর্মকর্তাকে শুধু প্রত্যাহার কিংবা গ্রেপ্তার নয়- তাদের জিজ্ঞাসাবাদ করে প্রকৃত রহস্য খুুঁজে বের করতে হবে। সেই সাথে ঘটনায় পুলিশ প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধিদের দায়িত্বহীনস ও রহস্যজনক ভূমিকাকে চরমভাবে দায়ী। অবিলম্বে ক্ষতিগ্রস্থ বৌদ্ধ মন্দির পুননির্মাণ ও ক্ষতিগ্রস্থদের পুনবার্সন করতে হবে।
শনিবার বিকাল ৩টায় কক্সবাজার প্রেসক্লাব চত্বরে কক্সবাজারের গরাণ শিল্প সাহিত্য সভার উদ্যোগে আয়োজিত সাম্প্রদায়িক সন্ত্রাস ও সা¤্রাজ্যবাদ বিরোধী কবি-সাংস্কৃতিক সমাবেশ, আলোচনা সভায় প্রধান আলোচকের আলোচনায় সা¤্রাজ্যবাদ বিশ্বায়ন ও সাম্প্রদায়িকতা বিরোধী চিন্তাবিদ-গবেষক মুক্তিযোদ্ধা ড. শেখ বাতেন এসব কথা বলেন। তিনি এ হামলা সংঘটিত করার জন্য ব্যর্থ স্থানীয় প্রশাসনকে দায়ী করেছেন।
তেল গ্যাস-বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটি কক্সবাজার জেলা কমিটির সভাপতি কমরেড ইদ্রিস আহমদের সভাপতিত্বে ও সাংস্কৃতিক সংগঠক এইচ এম নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে অতিথির বক্তব্যে ঘাতক দালাল নির্মূল কমিটি কেন্দ্রিয় কমিটির সদস্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. সালাউদ্দিন গাজী বলেন, আমরা এ ঘটনায় লজ্জিত, ক্ষুব্ধ, দুঃখিত। যতটুকু বুঝতে পেরেছি তাতে মনে হয়, এটি হঠাৎ করে উত্তেজনাবশত হয়নি। এটি পূর্বপরিকল্পিত ও নকশা অনুযায়ী জঘন্যতম অপরাধ সংঘটিত হয়েছে। এখানে বিশেষ ধর্মীয় গোষ্ঠী তাদের প্রতিপক্ষ হিসেবে মাটির সঙ্গে মিশিয়ে দেয়ার হীন প্রচেষ্টা চালিয়েছে।
পুলিশকে উদ্দেশ্য করে ড. সালা উদ্দিন গাঁজী বলেন, নিরীহ লোকজনকে ধরে লাভ নেই। আসল অপরাধীদের ধরতে হবে। যারা এ জঘন্যতম কর্মকান্ড ঘটিয়েছে, তাদের কোনো ধর্ম নেই। তারা অপরাধী। তিনি সুষ্ঠু তদন্ত শেষে অপরাধীদের শাস্তি দিয়ে সংখ্যালঘু সম্প্রদায়ের ন্যায়বিচার পাওয়ার বিষয়ের ওপর জোর দেন।
সাম্প্রদায়িক সন্ত্রাস ও সাম্প্রদায়িকতা বিরোধী শীর্ষক বিষয়ক আলোচনায় অংশ নেন মূল্যায়ন সম্পাদক কবি অমিত চৌধুরী, সিপিবির জেলা সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন আহমদ, গরাণ শিল্প সাহিত্য সভার সম্পাদক কবি মানিক বৈরাগী, জেলা ট্রেড ইউনিয়নের আহবায়ক কমরেড অনিল দত্ত, কক্সবাজার সোসাইটির সভাপতি কমরেড গিয়াস উদ্দিন, কবি শিল্পী অরণ্য শর্মা, রামু কলেজের অধ্যাপক শহীদুল হক কাজল,কবি রাফায়েল রায়, তেল গ্যাস বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির জেলা কমিটির সদস্য সচিব করিম উল্লাহ, জেলা যুব ইউনিয়নের সভাপতি শম্ভুনাথ চক্রবর্তী, সাংগঠনিক সম্পাদক রিদুয়ান আলী, জেলা বাসদের সমন্বয়ক কাঞ্চন সরকার, জেলা জাসদ নেতা মিজানুর রহমান বাহাদুর, কবি আবু নাসের ভুট্টো, দৈনিক কক্সবাজার বাণীর সাহিত্য সম্পাদক মাসউদ শাফি, কবি নিধু ঋষি, গরাণ শিল্প সাহিত্য সভার সহ সম্পাদক কালাম আজাদ, হেমন্তিকার কর্মী রবিউল হাসান প্রমুখ।
পরে উদীচির আবৃত্তি বিভাগের প্রধান আশুতোষ রুদ্রের পরিচালনায় সাম্প্রদায়িকতা ও সা¤্রাজ্যবাদ বিরোধী বিষয়ক কবিতা পাঠ ও আবৃত্তি এবং সঙ্গীত পরিবেশন করা হয়।
বার্তা প্রেরক
কালাম আজাদ
সহ সম্পাদক
গরাণ শিল্প সাহিত্য সভা
কক্সবাজার।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

২ responses to “নিরীহ লোকদের ধরে লাভ নেই, আসল অপরাধীকে ধরুন..ড. শেখ বাতেন”

  1. ali akber Sajjad says:

    r s o .k garefter kora hok…………?

  2. Mohammad rana says:

    bangladesh a ki niroho manosh sara gotfather era sasti pai nake?????jotoi bolok na kno nirdos manosh erai besi nirjatito hoi..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT