হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

নিজে পরিবর্তনের মাধ্যমে অন্যকে পরিবর্তন করা সম্ভব !

নিজে পরিবর্তনের মাধ্যমে অন্যকে পরিবর্তন করা সম্ভব !!!!!!!!

তাই আসুন নিজ-নিজ স্থান থেকে পরিবর্তন এনে আপনার আশপাশ সহ পুরো দেশ পরিবর্তন করি।

## শিক্ষা অর্জন করা মানে শুধু চাকরি করা নয়। শিক্ষা অর্জন মানে ঘুমন্ত বিবেক কে জাগ্রত করা। তাই বলছি, আপনারা যারা টেকনাফের সুশীল সমাজ, সচেতন অভিভাবক, সুশিক্ষিত, স্বশিক্ষিত, রাজনীতিবিদ, সার্ভিস হোল্ডার, ব্যবসায়ী সকলের কাছে অনুরোধ আপনি পরিবর্তন হলে আপনার আদরের সন্তান পরিবর্তন হবে, আপনি পরিবর্তন হলে আপনার সমাজ পরিবর্তন হবে, আপনি পরিবর্তন হলে টেকনাফের শিক্ষা পরিবর্তন হবে তথা পুরো দেশ পরিবর্তন হবে।

একটি দেশের একজন সুনাগরিক দেশের সম্পদ। সুনাগরিক হতে হলে তিনটি গুণ অবশ্যই থাকা বাঞ্জনীয়, যেমন: বুদ্ধিমান, আত্মসংযমী হওয়া, বিবেক ও বিচার।
এই তিনটি গুনে গুনান্বীত ব্যক্তিই দেশের সুনাগরিক ও দেশের সম্পদ।

বুদ্ধিমানঃ
একজন বুদ্ধিমান ব্যক্তি দেশের প্রচলিত চার শিক্ষা ব্যবস্থা অবশ্যই গ্রহণ করেন। যথাঃ প্রাথমিক শিক্ষা, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা সহ কারিগরি জ্ঞানে দক্ষতা অর্জন করেন।

আত্মসংযমঃ
একজন সুনাগরিক, তার পাশে অবৈধ ইনকাম (আয়) দেখেও ধৈর্য ধারন করে দিন অতিবাহিত করেন এবং ধৈর্য এর দ্বারা মহৎ ব্যক্তি করে তুলেন।

বিবেক ও বিচারঃ
একজন সুনাগরিক, ভাল-মন্দ বিবেক দিয়ে বিচার করতে শিখেন। ভাল- মন্দ বিচার বিশ্লেষণের জন্য সমাজ তথা দেশের শান্তি স্থায়ী হয়।

আপনার আদরের বুকের ধন কে দেশের সুনাগরিক হিসেবে গড়ে তোলার জন্য শিক্ষকের পাশাপাশি অভিভাবকদের ভূমিকা বেশি। কেননা আপনার আদরের বুকের ধন বিদ্যালয়ে থাকে ৫-৭ ঘন্টা আর বাকি সময় থাকে আপনার হাতে তাই বলছি আপনাদের স্ব-স্ব স্থান থেকে পরিবর্তন হোন। নয়তো আপনার সন্তান বড় হয়ে অভিশাপ হয়ে দাড়াঁবে।

ব্যক্তিগত মতামত প্রদানে,

(হিমু বড়ুয়া)
সহকারী শিক্ষক (আইসিটি)
টেকনাফ মডেল পাইলট উচ্চ বিদ্যালয়
টেকনাফ, কক্সবাজার।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.