নামাজ ও কুরআন তিলাওয়াত সম্প্রচার করবে বিবিসি

প্রকাশ: ৯ এপ্রিল, ২০২০ ২:০৭ : পূর্বাহ্ণ

প্রথমবারের মতো রেডিওতে নামাজ সম্প্রচারের কথা জানিয়েছে ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) রেডিও । এখন থেকে যুক্তরাজ্যের মুসলিমরা প্রতি শুক্রবারের জুমার নামাজ বিবিসি( ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন) রেডিওতে শুনতে পারবেন। এমনটি জানিয়েছে আরব নিউজ।

আরব নিউজের প্রতিবেদনে বলা হয়, যুক্তরাজ্যের স্থানীয় ১৪ টি রেডিও স্টেশন থেকে বিভিন্ন ইমামরা খুতবার আগে কুরআনের আয়াত, হাদিস পাঠ করবেন। প্রতি সপ্তাহে শুক্রবার ভোর ৫টা ৫০মিনিটে এই নামাজ সম্প্রচার করা হবে বলে জানা গেছে।

যুক্তরাজ্যের লিডস, শেফিল্ড, ল্যাঙ্কাশায়ার, ম্যানচেস্টার, ওয়েস্ট মিডল্যান্ড, লিচেস্টার, স্টোক, ডার্বি, নটিংহাম, কভেন্টি, ওয়ারউইকশায়ার, মার্সেসাইড, বার্কশায়ার এবং লন্ডনের বৃহৎ মুসলমান সম্প্রদায়ের কথা মাথায় রেখে সেখানকার রেডিও স্টেশনগুলো থেকে এই নামাজ সম্প্রচারিত হবে বলে আরব নিউজের প্রতিবেদনে বলা হয়েছে।

এ বিষয়ে বিবিসি লোকাল রেডিও’র প্রধান ক্রিস বার্নস বলেন, লোকাল রেডিও হচ্ছে সকল সম্প্রদায়কে সংযুক্ত করার জন্য। আমরা আশা করছি প্রতি সপ্তাহে এমন কর্মকাণ্ডের মধ্যে মুসলিমরা নিজেদের এই সম্প্রদায়ের অংশ মনে করবে।

বিবিসির পক্ষ থেকে আরো বলা হয়েছে, যতদিন না পর্যন্ত মুসলমানরা মসজিদে গিয়ে নামাজ শুরু করতে পারছেন ততদিন পর্যন্ত এই কার্যক্রম অব্যাহত রাখা হবে।

উল্লেখ্য, গত ২৩ মার্চ থেকে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে যুক্তরাজ্যে সকল ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা বন্ধ রাখা হয়েছে।


সর্বশেষ সংবাদ