হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদসীমান্ত

নাফনদীতে বিজিবি-বিজিপির যৌথ টহল

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফের নাফনদীতে বিজিবি-বিজিপির ২০তম যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছে বলে জানা গেছে। উক্ত যৌথ টহল করাকালীন উভয় দেশের সীমান্ত রক্ষা বাহিনী মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। এর আগে আরও ১৯টি যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছিল।
টেকনাফ-২ বিজিবি অধিনায়কের পক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান ‘১৩ সেপ্টেম্বর সকাল ১০.১৫টা হতে ১১.২০টা পর্যন্ত ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হ্নীলা বিওপিতে কর্মরত নায়েব সুবেদার মোহাম্মদ আলীর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীড বোটযোগে এবং প্রতিপক্ষ নম্বর ২ বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ নাগাকুরা ক্যাম্পের পুলিশ ক্যাপ্টেন টান টান এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-১১ হতে বিআরএম-১৫ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। উক্ত যৌথ টহল করাকালীন মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে উক্ত যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।
উল্লেখ্য, গত মার্চ মাসে ৪টি, জুন মাসে ৪টি, জুলাই মাসে ৫টি এবং আগস্ট মাসে ৫টি ও সেপ্টেম্বর মাসে ২টিসহ মোট ২০টি বিজিপির সাথে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। এছাড়াও আগামী ২০ সেপ্টেম্বর বিজিপির সাথে যৌথ টহল পরিচালনা করার পরিকল্পনা গ্রহণ করা হয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.