টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি হ’ত্যার পর মায়ের মাংস খায় ছেলে ব্যাংকে লেনদেন এখন সাড়ে ৩টা পর্যন্ত আগামী ১৫ জুলাই পর্যন্ত লকডাউন বাড়ল মডেল মসজিদগুলোয় যোগ্য আলেম নিয়োগের পরামর্শ র্যাবের জালে ধরা পড়লেন টেকনাফ সাংবাদিক ফোরামের সদস্য ও ইয়াবা কারবারি বিপুল পরিমাণ টাকা ও ইয়াবা উদ্ধার রোহিঙ্গাদের তথ্য মিয়ানমারে পাচার করছে জাতিসংঘ: এইচআরডব্লিউ

দীর্ঘ আড়াই বছর পর কক্সবাজার পৌরসভার নির্বাচিতদের শপথ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৯ জুলাই, ২০১৩
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

cox-pourasava_1এম.শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার:কক্সবাজার পৌরসভার নির্বাচনের দুই বছর ৫ মাস অতিবাহিত হওয়ার পর নির্বাচিত মেয়র সরওয়ার কামাল ও কাউন্সিলদের শপথ গ্রহণের নিদের্শনা প্রদান করা হয়েছে। ওই নিদের্শনা পত্রের আলোকে জেলা প্রশাসক মো. রুহুল আমিন আগামী ২০ জুলাই শনিবার সকাল ১১টায় জেলা প্রশাসক সম্মেলণ কক্ষে নির্বাচিতদের শপথ বাক্য পাঠ করাবেন বলে স্থানীয় সরকার কক্সবাজারের উপ-পরিচালক মো. আবদু রউপ স্বাক্ষরিত এক পত্রে জানা গেছে। গত ১৮ জুলাই বৃহস্পতিবার বিকালে স্থানীয় সরকার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এ নিদের্শনা পত্র কক্সবাজার জেলা প্রশাসক বরাবরে প্রেরণ করা হয়েছে। দীর্ঘদিন পর নির্বাচিতরা শপথ নিতে যাচ্ছে এ খবরে চরম নাখোশ হয়ে পড়েছে পৌরসভার সুবিধাভোগী একটি মহল। তারা শপথ বন্ধের জন্য নানা তৎপরতা শুরু করেছে বলে একটি নির্ভরযোগ্য সুত্র জানিয়েছেন। কক্সবাজারের জেলা প্রশাসক মো. রুহুল আমিন জানিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপ-সচিব খলিলুর রহমান স্বাক্ষরিত ( স্থানীয় সরকার বিভাগের স্মারক নং-৪৬,০৬৩,০৩২,০১,০০,০০২,২০১১-১০৪৩,তারিখ-১৮.৭.২০১৩ ইং) এক নিদের্শনা পত্র বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টায় তার হাতে পৌঁছেছে। নিদের্শনা পত্র মতে দ্রুত সময়ের মধ্যে শপথের উদ্যোগ নেয়া হচ্ছে।
কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে প্রেরিত ও উপ-পরিচালক মো. আবদু রউপ স্বাক্ষরিত পত্রের (স্মারক নং-০৫.২২০০.১২৬,২০.০১৮,
১০১,২০১৩-৩৯৩ ) সুত্রে জানা গেছে, শনিবার সকাল ১১টায় জেলা প্রশাসক মো. রুহুল আমিন শপথ বাক্য পাঠ করাবেন। শপথ অনুষ্টানে নির্ধারিত তারিখ সময় ও স্থানে উপস্থিত হয়ে শপথ গ্রহণের জন্য নির্বূাচিত মেয়র ও কাউন্সিলদেরকে অনুরোধ জানানো হয়েছে।
পৌরসভার নির্বাচিত মেয়র সরওয়ার কামাল, ১নং ওয়ার্ড থেকে নির্বাচিত কাউন্সিলর আকতার কামাল জানিয়েছেন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নিদের্শনা মতে শনিবার সকালে শপথ গ্রহণ অনুষ্ঠানের আয়োজনের জন্য প্রত্যেকের কাছে পত্র ইসু করেছেন জেলা প্রশাসন।
তারা আশা করছেন ওই সময়ের শপথ অনুষ্ঠিত হবে। এরপরেও তাদের সংময় কাটছেনা। তারা আশংকা করছেন আবারও কি অদৃশ্য শক্তির ইশারায় আগে মতোই একই ঘটনার পুনরাবৃত্তি হবে।
সংশ্লিষ্ট সূত্রে জানিয়েছেন, ২০১১ সালের ২৭ জানুয়ারি কক্সবাজার পৌরসভার নির্বাচন শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়। নির্বাচিতদের শপথের ব্যাপারে বার বার নির্দেশনা আসে। শপথ অনুষ্টানের আগ মুহুর্তে স্থগিত করা হয়েছে ইতোপূর্বে অনেকবার। এর পর টানা ২ বছর ৫ মাস অতিবাহিত হয়েছে বিভিন্ন রাহুকবলে পড়ে কারণে কক্সবাজার পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথ গ্রহণ করতে পারেননি। শপথের দাবীতে হরতাল সহ নানা কর্মসূচিও পালন করেছে নির্বাচিতরা। ২৪ জানুয়ারী কক্সবাজার পৌরসভার নব নির্বাচিত মেয়র ও কাউন্সিলররা শপথের দাবিতে আন্দোলন শুরু করেন। আন্দোলনের অংশ হিসেবে কক্সবাজার পৌরসভার কার্যালয় ঘেরাও করা হয়। এর পর প্রধানমন্ত্রী বরারবে জেলা প্রশাসকের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়েছিল। এছাড়া শপথের দাবিতে ২৭ জানুয়ারি কক্সবাজার শহরে অর্র্ধ দিবস হরতাল ও ২৬ জানুয়ারি হরতালের সমর্থনে কক্সবাজার পাবলিক লাইব্রেরীর শহীদ দৌলত ময়দান থেকে গণমিছিল বের করা হয়েছিল।
এদিকে ,বৃহস্পতিবার নির্বাচিতদের শপথের নিদের্শনা পত্র জেলা প্রশাসকের হাতে পৌঁছার সংবাদ পেয়ে এই পৌরসভার সুবিধাভোগী মহলটি তৎপরতা শুরু করেছে। তারা শপথ বন্ধের জন্য প্রচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ উঠেছে।
সূত্র মতে, বৃহস্পতিবার সন্ধ্যায় পৌরসভার কয়েকজন কাউন্সিলর, ভারপ্রাপ্ত মেয়র রাজবিহারী দাশ সহ সুবিধাভোগী কয়েকজন রাজনৈতিক নেতা একটি হোটেললে রুদ্ধতার বৈঠকে বসেন। বৈঠকে জন প্রতি ২ লাখ টাকা করে জমা দিয়ে শপথ বন্ধ করার প্রচেষ্টা চালাচ্ছে বলে সুত্রে জানা গেছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT