টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

দিল্লি গণধর্ষণ : ৪ আসামির ‘মৃত্যুদণ্ড’

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
rap_leada-1
দীর্ঘ ৯ মাস পর ঘোষণা হলো দিল্লি গণধর্ষণ মামলার রায়। মামলার অভিযুক্ত ৪ আসামিকে ‘মৃত্যুদণ্ড’ দিয়েছেন দেশটির আদালত। শুক্রবার দুপুরে এ রায় দেওয়া হয়।
আসামিরা হলেন বাস কর্মচারী অক্ষয় কুমার, জিম প্রশিক্ষক বিনয় শর্মা, ফল বিক্রেতা পবন গুপ্ত এবং মুকেশ সিং। রায় ঘোষণার সময় তাদের আদালতে উপস্থিত করা হয়।
এদিকে, ধর্ষকের পরিবাররা নিজেদের ছেলেদের নির্দোষ বলে দাবি করছে। পবন গুপ্তের মা নিজের ছেলেকে ‘সুবোধ’ বলে উল্লেখ করে জানান এ রায় প্রহসনের রায়।
গতবছরের ১৬ ডিসেম্বর নয়াদিল্লিতে চলন্ত বাসে মেডিকেল শিক্ষার্থীকে ধর্ষণ করে দুর্বৃত্তরা। ছেলেবন্ধুসহ মেয়েটিকেও রড দিয়ে গুরুতর আঘাত করে অচেতন অবস্থায় রাস্তায় ফেলে যায় তারা। পরে ২৯ ডিসেম্বর সিঙ্গাপুরে চিকিৎসারত অবস্থায় ওই মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু হয়। তার মৃত্যুতে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয় পুরো ভারতে। পরবর্তীতে রাষ্ট্রপক্ষের করা মামলায় আসামিদের বিরুদ্ধে সুনির্দিষ্টভাবে ১৩টি অভিযোগ আনা হয়।
চলতি মাসের প্রথম দিকে এ মামলার এক আসামিকে বয়স বিবেচনায় কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানো হয় ৩ বছরের জন্য। আরেক প্রধান আসামি বাসচালক রাম সিং এ বছরের মার্চ মাসে তিহার জেলে আত্মহত্যা করেন।
চলতি সপ্তাহের মঙ্গলবার রায় ঘোষণার তারিখ নির্ধারণ করা হলেও পরে তা পিছিয়ে বুধবার করা হয়। বুধবার যুক্তিতর্ক উপস্থাপনের পর শুক্রবার মামলার রায় ঘোষণা করা হবে বলে জানায় দিল্লির বিশেষ আদালত।
রায়ের বিরুদ্ধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা উচ্চতর আদালতে আপিল করবেন বলে জানান তাদের আইনজীবী। এই রায়কে ‘রাজনৈতিক চাপের ফল’ বলে উল্লেখ করেন আসামিপক্ষ।
এদিকে ধর্ষণের শিকার মেডিকেল শিক্ষার্থীর অভিভাবক প্রথম থেকেই দুর্বৃত্তদের সর্বোচ্চ শাস্তি দাবি করে আসছিলেন। তাদের দাবি, মৃত্যুর আগে তাদের মেয়ে ধর্ষকদের জীবন্ত পুড়িয়ে মারতে চেয়েছিলেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT