টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

দারুল মা’আরিফে সাংবাদিকতা ও গণযোগাযোগ কোর্স চালু

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১২০ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রেস বিজ্ঞপ্তি :: সাংবাদিকতা ও গণযোগাযোগে মাদরাসা শিক্ষার্থীদের পেশাগত জ্ঞান ও দক্ষতা অর্জনের উদ্দেশ্যে আগামী জানুয়ারিতে চট্টগ্রামের দারুল মা’আরিফ মাদরাসায় সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ে ছয় মাস মেয়াদি ডিপ্লোমা কোর্স চালু হতে যাচ্ছে। এ কোর্সের সার্বিক পৃষ্ঠপোষকতায় রয়েছেন শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা পরিচালক আল্লামা সুলতান যওক নদভী।

দেশ-বিদেশের স্বীকৃত বিশ্ববিদ্যালয়গুলোর সাংবাদিকতা বিষয়ে অনার্স পর্যায়ের সংক্ষিপ্ত সিলেবাসের ভিত্তিতে কোর্সটি সাজানো হয়েছে বলে জানা যায়। এছাড়া সাংবাদিকতা ও গণযোগাযোগ বিষয়ে প্রাতিষ্ঠানিক ডিগ্রিধারী শিক্ষকের মাধ্যমে পাঠদান করা হবে এবং ব্যবহারিক প্রশিক্ষণের ওপর জোর দেয়া হবে। ক্লাস শুরু হবে আগামী ৫ জানুয়ারিতে। ইতোমধ্যে কোর্সটির ভর্তি কার্যক্রম শুরু হয়ে গেছে। ভর্তির শেষ তারিখ চলতি বছরের ৩০ ডিসেম্বর। আসনসংখ্যা সর্বোচ্চ ৫০।
কোর্সটির ব্যবস্থাপনার দায়িত্বে থাকা দারুল মা’আরিফের সিনিয়র শিক্ষক মাওলানা আফীফ ফুরকানকে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, ‘এ কোর্সের উদ্যোগে অনেক গুণীজন এগিয়ে এসেছেন। সচেতন ওলামায়ে কেরাম আমাদের জন্য বিকল্প মিডিয়া সৃষ্টিতে অবদান রেখে চলেছেন। সত্য ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাঠে তাদের সাহসী পদচারণাকে কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। কিন্তু সাংবাদিকতা শিখে সংবাদকর্মী হওয়ার জন্য যে একাডেমিক পাঠ ও প্রশিক্ষণের প্রয়োজন তা এখনো আমাদের ইসলামী অঙ্গনে স্বপ্নই থেকে গেছে। এ স্বপ্ন অগণিত তরুণের। যারা নীতিবান দেশপ্রেমিক আলেম হওয়ার পাশাপাশি সাংবাদিকতার জগতে নিজেকে প্রতিষ্ঠিত করে দেশ, জাতি ও শাশ্বত আদর্শের সেবা করতে চায়। হ্যাঁ, শত তরুণের এ স্বপ্ন বাস্তবায়নে এগিয়ে এসেছে বাংলাদেশে ইসলামী শিক্ষা সংস্কার আন্দোলনের পথিকৃৎ আল্লামা সুলতান যওক নদভীর চিরজীবনের সাধনা ও ব্যতিক্রম ধারার সফল দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান জামেয়া দারুল মা’আরিফ আল-ইসলামিয়া।’

কোর্সটিতে প্রধান লেকচারার হিসেবে নিয়মিত ক্লাস নেবেন সুপরিচিত কলামিস্ট ও বিশ্লেষক তারেকুল ইসলাম। এছাড়া অতিথি প্রশিক্ষক হিসেবে থাকবেন দৈনিক ইনকিলাবের সিনিয়র সহকারী সম্পাদক মাওলানা উবায়দুর রহমান খান নদভী, ইসলাম টাইমসের সম্পাদক মাওলানা শরীফ মুহাম্মদ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও গণযোগাযোগ বিভাগের চেয়ারম্যান ও এসোসিয়েট প্রফেসর মো. শহীদুল হক এবং একই বিভাগের সাবেক চেয়ারম্যান ও এসোসিয়েট প্রফেসর আবুল কালাম আজাদ।
প্রেস বিজ্ঞপ্তি

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT