থাইংখালি বাজারে ভাতের হোটেল ও চায়ের দোকানে অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ খাবার

প্রকাশ: ১৯ জুন, ২০১৯ ৩:০৬ : অপরাহ্ণ

জাহাঙ্গীর আলম, টেকনাফ::
উখিয়া উপজেলার থাইংখালি বাজারে গড়ে উঠেছে প্রায় অর্ধশতাধিক ভাতের হোটেল ও চায়ের দোকান। উক্ত দোকান গুলোতে অস্বাস্থ্যকর পরিবেশ ও মেয়াদোত্তীর্ণ খাবার বিক্রি করা হচ্ছে।এসব হোটেল গুলোতে যেমন অস্বাস্থ্যকর পরিবেশ এবং জিনিস পত্রের দাও বেশি।
থাইংখালি বাজারে পাশে রয়েছে বিশাল রোহিঙ্গা ক্যাম্প। ক্যাম্পে কর্মরত শত শত চাকরি জীবি ও বিভিন্ন শ্রেনির পেশা জীবি মানুষের আশা যাওয়া উক্ত বাজারে। লোকজন সকাল বিকাল রাত হলেও এসব হোটেল গুলোতে খাওয়ার খেতে যাই। হোটেল গুলোতে যেহারে অস্বাস্থ্যকর পরিবেশে যা স্বাস্থ্যের জন্য মারাত্মক ক্ষতি কর।
ভুক্তভোগীর মধ্যে কয়েকজন জানান,থাইংখালি বাজারে যে হোটেল গুলো রয়েছে বেশির ভাগ হোটেল গুলোর অস্বাস্থ্যকর পরিবেশে ও মেয়াদোত্তীর্ণ খাবার। আমাদের অনেক সহকর্মী উক্ত হোটেলের খাওয়ার খেয়ে অসুস্থ হয়েছে।
থাইংখালি রোহিঙ্গা ক্যাম্পে আমাদের কর্মস্থল তাই আমাদেরকে থাইংখালি বাজারের হোটেল গুলোতে বেশির ভাগ সময় খাওয়া দাওয়া করতে হয়। হোটেলের খাওয়ার মান খুবই নিম্নমানের দাম কিন্তু অনেক বেশি। তারা আরও বলেন, যদি এসব হোটেল গুলোতে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে অভিযান করে ব্যবস্থা নেওয়া হয় তাহলে হোটেল গুলোতে সুন্দর ও মানসম্মত খাওয়া পরিবেশ সৃষ্টি হবে।


সর্বশেষ সংবাদ