টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

ডেসটিনির ৫৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দে আদালতের নির্দেশ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ নভেম্বর, ২০১২
  • ১৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

(টেকনাফ নিউজ ডটকম)- অর্থ পাচারের দুটি মামলায় ডেসটিনি-২০০০ লিমিটেড এবং এর চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও তার স্ত্রীর স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দ করার নির্দেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনে ঢাকার জ্যেষ্ঠ বিশেষ জজ মো. জহুরুল হক এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল জানান, ডেসটিনি গ্রুপের শীর্ষ কর্মকর্তাদের বিরুদ্ধে কলাবাগান থানায় দায়ের করা দুই মামলার তদন্ত কর্মকর্তা গত ২১ নভেম্বর কোম্পানি ও তিন আসামির সম্পত্তি জব্দের আবেদন করেন।

‘ওই আবেদনের শুনানি শেষে বিচারক ডেসটিনি গ্রুপ এবং এর চেয়ারম্যান মোহাম্মদ হোসেন, ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রফিকুল আমীন ও তার স্ত্রী ফারাহ দীবার সব স্থাবর-অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দেন’ যোগ করেন তিনি।

প্রসঙ্গত, গত ৩১ জুলাই প্রায় ৩৩শ কোটি টাকা আত্মসাৎ ও পাচারের অভিযোগ এনে ডেসটিনির শীর্ষ ২২ কর্মকর্তাকে আসামি করে রাজধানীর কলাবাগান থানায় দুটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন-দুদক।

এসব মামলায় ডেসটিনি গ্রুপের চেয়ারম্যান লে. জেনারেল (অব.) হারুন অর রশিদ জামিনে থাকলেও ডেসটিনি-২০০০ এর এমডি রফিকুল আমিন, চেয়ারম্যান ফরহাদ হোসাইন এবং পরিচালক লে. কর্নেল (অব.) দিদারুল আলম জেলহাজতে রয়েছেন।

ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেশন (এমএলএম) ও ট্রি-প্লান্টেশেন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগ্রহ করা অর্থ পাচারের ‘প্রমাণ’ পেয়ে দুদকের উপপরিচালক মো. মোজাহার আলী সরদার ও সহকারী পরিচালক মো. তৌফিকুল ইসলাম মুদ্রা পাচার প্রতিরোধ আইনে মামলা দুটি করেন।

এর আগে গত ২ অক্টোবর দুদকের আবেদনে ডেসটিনি কর্মকর্তাদের ৫৩৩টি ব্যাংক অ্যাকাউন্ট জব্দের নির্দেশ দেয় একই আদালত।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT