হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

জাতীয়প্রচ্ছদ

ডেঙ্গুতে মারা গেলেন অতিরিক্ত আইজিপির স্ত্রী

টেকনাফ নিউজ

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে মারা গেছেন অতিরিক্ত আইজিপি শাহাবুদ্দিন কোরেশীর স্ত্রী সৈয়দা আক্তার (৫৪)।রোববার বেলা সাড়ে ১১টায় রাজধানীর স্কয়ার হাসপাতালে তিনি মারা যান বলে সমকালকে পুলিশের একটি দায়িত্বশীল সূত্র নিশ্চিত করেছে।পুলিশ সূত্র জানায়, গত ৩০ জুলাই সৈয়দা আখতার ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে শনিবার স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।শাহাবুদ্দীন কোরেসী সরকারি সফরে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সোমবার তার দেশে ফেরার কথা রয়েছে।সৈয়দা আক্তারের মৃত্যুর খবর পেয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল স্কয়ার হাসপাতালে যান।ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৩০ জুলাই পুলিশ কনস্টেবল মো. দুলাল হোসেনের স্ত্রী রুপা আক্তার (২৭) ঢাকার শ্যামলী ট্রমা সেন্টার অ্যান্ড স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গত ৩১ জুলাই পুলিশের এসআই কোহিনুর বেগম নীলা (৩৩) রাজধানীর মোহাম্মদপুর সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সরকারি হিসাব অনুযায়ী, চলতি বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ২৩ হাজার ছুঁইছুঁই করছে। সরকারি হিসাবে শনিবারও এক হাজার ৬৪৯ জন আক্রান্ত হয়েছে। এ হিসাবে শনিবার প্রতি ঘণ্টায় প্রায় ৭০ জন ডেঙ্গু আক্রান্ত হয়েছে।স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, শনিবার সকাল ৮টা পর্যন্ত চলতি বছরে ২২ হাজার ৯১৯ জন আক্রান্ত হয়েছে। তাদের মধ্যে ছয় হাজার ৮৫৮ জন রোগী হাসপাতালে ভর্তি আছে। চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে ১৬ হাজার ৪৩ জন। ঢাকায় ১৮ হাজার ১৪ জন এবং ঢাকার বাইরে চার হাজার ৯০৫ জন আক্রান্ত হয়েছে। তালিকা থেকে দেখা যায়, ঢাকার বাইরেও রোগী বাড়ছে।

রাজধানী ৪৯টি সরকারি-বেসরকারি ও ঢাকার বাইরে শুধু সরকারি হাসপাতালে ভর্তি রোগীর তথ্য পর্যালোচনা করে স্বাস্থ্য অধিদপ্তর আক্রান্তের এই সংখ্যা নিরূপণ করেছে। এর বাইরে কয়েক হাজার বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে যেসব রোগী চিকিৎসা নিচ্ছে, তারা হিসাবের আওতায় আসছে না। সংশ্লিষ্টরা বলছেন, ৯০ শতাংশ ডেঙ্গু রোগী হিসাবের বাইরে থেকে গেছে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.