টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
বাহারছড়া শামলাপুর নয়াপাড়া গ্রামের “হাইসাওয়া” প্রকল্পের মাধ্যমে সচেতনতামূলক লিফলেট বিতরণ ও বার্তা প্রদান প্রধানমন্ত্রীর দেওয়া ঘর উদ্বোধন উপলক্ষে টেকনাফে ইউএনও’র প্রেস ব্রিফ্রিং টেকনাফের ফাহাদ অস্ট্রেলিয়ায় গ্র্যাজুয়েট ডিগ্রী সম্পন্ন করেছে নিখোঁজের ৮ দিন পর বাসায় ফিরলেন ত্ব-হা মিয়ানমারে পিডিএফ-সেনাবাহিনী ব্যাপক সংঘর্ষ ২শ’ বাড়ি সম্পূর্ণ ধ্বংস বিল গেটসের মেয়ের জামাই কে এই মুসলিম তরুণ নাসের রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি : নির্বাচন কমিশনের পরিচালকের বিরুদ্ধে দুপুরে মামলা, বিকালে দুদক কর্মকর্তা বদলি সড়কের কাজ শেষ হতে না হতেই উঠে যাচ্ছে কার্পেটিং! আপনি বুদ্ধিমান কি না জেনে নিন ৫ লক্ষণে ৫৫ হাজার রোহিঙ্গা বাংলাদেশি ভোটার: নিবন্ধিত রোহিঙ্গাও ভোটার! ইসি পরিচালকসহ ১১ জন আসামি

ডুলাহাজারায় হজ্ব যাত্রীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ সম্পন্ন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শুক্রবার, ১৩ সেপ্টেম্বর, ২০১৩
  • ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

আতিকুর রহমান মানিক, ঈদগাঁও:::আসন্ন পবিত্র হজ্ব উপলক্ষে চকরিয়া উপজেলার ডুলাহাজারায় ২০১৩ সালে হজ্ব যাত্রীদের অংশগ্রহনে হজ্ব প্রশিক্ষণ কর্মশালা ও হজ্ব সামগ্রী বিতরণ অনুষ্ঠান ১৩ সেপ্টেম্বর সম্পন্ন হয়েছে। প্রায় ২’শ হজ্ব গমণেচ্ছু পুরুষ,মহিলা ও বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে সকাল ৮ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ডুলাহাজারা নীচের বাজারস্থ পুরাতন কৃষি ব্যাংক ভবনে অনুষ্ঠিত উক্ত কর্মশালায় হজ্ব গমণেচ্ছুদেরকে পবিত্র হজ্ব পালনকালীন বিভিন্ন মাসআলা-মাসায়েল, করণীয়, বর্জনীয় ও হজ্বের নিয়ম কানুনসহ ইত্যাদি ব্যাপারে বিস্তারিত প্রশিক্ষণ ও পরামর্শ প্রদান করা হয়। প্রশিক্ষণ কর্মসূচী শেষে হাজীদের মধ্যে লাগেজ, হুইলব্যাগ, হ্যান্ডব্যাগ, পাসপোর্ট-টিকেট, নির্দেশনামূলক পুস্তক-পুস্তিকা ও লিফলেটসহ অপরাপর হজ্ব উপকরণ সামগ্রী বিতরণ করা হয়। মহিলা হজ্ব যাত্রীদেরকে হেজাব প্রদান করা হয়। আল-হারামাইন হজ্ব কাফেলা ও আজমীর এভিয়েশন সার্ভিস’র আয়োজনে উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডুলাহাজারা মারুফিয়া মাদ্রাসার অধ্যক্ষ মাও. আব্দুর রহমান আজাদ। প্রধান অতিথি ছিলেন, আল-হারামাইন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ইদ্রিছ আল কাদেরী। বিশেষ অতিথি ছিলেন অধ্যাপক বাহারুল হক চৌধুরী, ড. ফরিদুল হক চৌধুরী, অধ্যাপক মৌলভী জমির উদ্দিন, লিয়াকত আলী মেম্বার ও রাহমত উল্লাহ বাবুল প্রমুখ। আজমীর এভিয়েশন সার্ভিস’র তত্ত্বধানে ২০১৩ সালে আসন্ন হজ্ব পালন করতে ১২০ মহিলাসহ ৩১৩ জন হজ্ব যাত্রী পূণ্যভূমি পবিত্র সৌদি আরব যাচ্ছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন।

 

ছবি আছে চৌফলদন্ডিতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ীসহ আহত ২

আতিকুর রহমান মানিক, ঈদগাঁও। মোবাইল- ০১৮১৮-০০০২২০, তারিখ- ১৩-০৯-২০১৩ ইং।

কক্সবাজার সদরের চৌফলদন্ডিতে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ব্যবসায়ীসহ ২ যুবক আহত হয়েছে।  ১২ সেপ্টম্বর রাত ৮ টায় ইউনিয়নের নতুন মহাল এলাকায় এ ঘটনা ঘটে। আহত নিয়ামত উল্লাহর অবস্থা আশংকা জনক। এ ব্যাপারে মামলার প্রক্রিয়া চলছে বলে জানা গেছে। প্রাপ্ত তথ্যে জানা যায়, ঈদগাঁও মাইজপাড়া এলাকার জাবের আহমদের পুত্র গরু ব্যবসায়ী নিয়ামত উল্লাহ গতকাল রাতে ডুলাহাজারা থেকে গরু বিক্রি করে তার শ্বশুর বাড়ি চৌফলদন্ডীর নতুন মহালে যাওয়ার পথে কামারের দোকান নামক স্থানে পৌছুলে রফিক ও সাইফুলের নেতৃত্বে আরো ৭/৮ জন দূবৃত্ত তার উপর অতর্কিত হামলা চালিয়ে নিয়াত উল্লাহকে মাথায় ছুরিকাঘাত করে এবং তার কাছে থাকা গুরুবিক্রির ২ লক্ষ ৮০ হাজার টাকা ও দামী মোবাইল সেট নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের এলোপাতাড়ি দা ও ছুরিকাঘাতে নিয়ামত উল্লাহ রক্তাক্ত অব¯’ায় মাটিতে পড়ে গেলে ¯’ানীয় পথচারীরা তাকে উদ্ধার করে। এদিকে আহত যুবককে রক্তাক্ত অবস্থায় জেলা সদর হাসপাতালে নেয়ার সময় একই দুর্বৃত্তরা পথে বাধা সৃষ্টি করেছে বলে অভিযোগ জানিয়েছেন আহতের পরিবার। অন্যদিকে তার সাথে থাকা আমানুকেও মারধর করে। এতে যথাসময়ে আহতকে চিকিৎসা দিতে না পেরে তার অবস্থা আশঙ্কাজনক হয়ে পড়ে। পরে খবর পেয়ে কক্সবাজার শহর থেকে তার বন্ধুমহল গিয়ে সন্ত্রাসীদের কবল থেকে উদ্ধার করে রাত সাড়ে ১১ টার দিকে তাকে জেলা সদর হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে তার অব¯’া আশংকাজনক বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক। হামলাকারীদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি নিচ্ছেন বলে জানিয়েছেন আহতের পরিবার।

 

 

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT