হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

প্রচ্ছদস্বাস্থ্য

ডাক্তাররা দুর্বৃত্ত হয়ে গেছে: হাইকোর্ট

টেকনাফ নিউজ ডেস্ক::
ডাক্তাররা দুর্বৃত্ত হয়ে গেছে, তাদের ভুলের কারণে সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছে বলে মন্তব্য করেছে হাইকোর্ট। তাদের ভুলে পেশার সুনামও নষ্ট হচ্ছে বলে মন্তব্য করে আদালত। বিচারপতি এফ আর এম নাজমুল আহসান এবং বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ মন্তব্য করে। চুয়াডাঙ্গায় চক্ষুশিবিরে ২০ জনের চোখ নষ্ট হওয়ার ঘটনায় করা রিটের শুনানিতে আদালত এসব পর্যবেক্ষন তুলে ধরেন।

চুয়াডাঙ্গার ইম্প্যাক্ট মাসুদুল হক হাসপাতাল আয়োজিত চক্ষু শিবিরে ২০ জনের চোখ হারানোর ঘটনায় ২৯ মার্চ রিট করেন এক আইনজীবী। এক কোটি টাকা ক্ষতিপূরণের রুল দেয় আদালত। একইসাথে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও চুয়াডাঙ্গার সিভিল সার্জনকে তলব করে আদালত। সোমবার সশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেন তারা।

শুনানিতে আদালত বলেন, মানুষ বিপদে পড়লে ডাক্তার,পুলিশ আর আইনজীবীর কাছে যায়। এক্ষেত্রে ডাক্তাররাই যদি ভুল করে তাহলে অবর্ণনীয় ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। ডাক্তারদের ভুল ঢাকতে দেয়া ধর্মঘট অন্যায়।

টেকনাফ নিউজ ডেস্ক::
স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া প্রতিবেদনে, চুয়াডাঙ্গায় চক্ষুশিবিরে ব্যবহৃত ওষুধে ব্যাকটেরিয়া পাওয়া যায়নি। তবে, আইসিডিডিআরবির প্রতিবেদনে ব্যাকটেরিয়া পাওয়ার কথা বলা হয়েছে। বেসরকারি হাসপাতালে অভিযান চালাতে স্বাস্থ্য অধিদপ্তর ছাড়া র‍্যাবের প্রয়োজন সম্পর্কে আদালতের প্রশ্নের উত্তর দেন মহাপরিচালক আবুল কালাম আজাদ।

গত ৫ মার্চ চুয়াডাঙ্গায় মাসুদুল হক ইম্প্যাক্ট মেমোরিয়াল হাসপাতাল চক্ষুশিবিরের আয়োজন করে। পরে ২০ জনের চোখে ব্যাকটেরিয়ার কারণে চোখ তুলে ফেলার সংবাদ প্রকাশিত হয় গনমাধ্যমে।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.