টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

কক্সবাজার-টেকনাফ সড়কের ঝুকিপূর্ণ ১৩টি ব্রিজ নির্মাণ ও সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন করবেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৩
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

কক্সবাজার-টেকনাফ সড়কের ঝুকিপূর্ণ ১৩টি ব্রিজ নির্মাণ ও সড়ক সম্প্রসারণ কাজের উদ্বোধন করবেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। মন্ত্রী আজ রবিবার সকাল ৮টায় সড়কের পানের ছড়া ব্রিজ নির্মাণ কাজের উদ্ভোধন করে নির্মাণাধীন আরো ১২টি ব্রিজ নির্মাণ কাজের পরিদর্শন করবেন বলে জানা গেছে।

কক্সবাজার সড়ক ও জনপদ বিভাগ সূত্রে জানা গেছে, কক্সবাজারের লিংক রোড থেকে টেকনাফ পর্যন্ত প্রায় ৭৯ কিলোমিটার সড়ক সংস্কার, সম্প্রসারণ করার জন্য ইতিপূর্বে সওজ বিভাগ সড়কের উভয় পার্শ্বে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করেছে। প্রায় দেড়শ কোটি টাকা ব্যয় বরাদ্দে ৭৯ কিলোমিটার সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গন, খানা-খন্দক সংস্কার করে সড়ক সম্প্রসারণ ও সড়কের উভয়পার্শ্বে মাটি ভরাট সহ ঝুঁকিপূর্ণ ১৩টি ব্রিজ নির্মাণের কথা রয়েছে।

ঠিকাদারী সংস্থা কক্সবাজার ইন্টারন্যাশনালের আওতাধীন ৯টি ও ঠিকাদারী সংস্থা মনিকোর তত্ত্বাবধানে ৪টি ব্রিজ নির্মাণের কাজ ইতিমধ্যেই শুরু করা হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদার আতিকুল ইসলাম জানান, দুই বছর মেয়াদী ২০১৬ সালের মধ্যে উন্নয়ন কাজ সম্পন্ন করার বাধ্যবাধকতা থাকলেও জনস্বার্থে আগামী অর্থ বছরের মধ্যে নির্মাণ কাজ শেষ করার জন্য বর্ষার ঝড় বৃষ্টিকে উপেক্ষা করে কাজ চালিয়ে যাওয়া হচ্ছে।

তিনি জানান, আজ রবিবার সকাল ৮টায় যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের কক্সবাজার-টেকনাফ সড়কের পানের ছড়া ঢালায় নির্মাণাধীন ব্রিজের উদ্বোধন করে উক্ত প্রকল্পের আনুষ্ঠানিকতা শুরু করবেন। মন্ত্রীর উদ্ভোধনকে সামনে রেখে ব্রিজ সংলগ্ন এলাকায় মঞ্চ ও ফলক নির্মাণ কাজ ইতিমধ্যে সম্পন্ন করা হয়েছে। সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, মন্ত্রীর উদ্ভোধনের পরপরই ধারাবাহিকভাবে সড়ক উন্নয়ন, ব্রিজ, কালভার্ট সংস্কার ও নতুন ১৩টি ব্রিজ নির্মাণের কাজ দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্ট ঠিকাদারদের নির্দেশ দেওয়া হয়েছে।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT