টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফ সীমান্তে দুর্বৃত্ত সাংবাদিকের চরম রূপ – সাংবাদিকতার কলংক

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : রবিবার, ৪ আগস্ট, ২০১৩
  • ৩৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

রমজান উদ্দিন পটল, কক্সবাজারের সীমান্ত জনপদে সাংবাদিক পরিচয়ে দুর্বৃত্তরা বিভিন্ন প্রশাসনের দপ্তরে হাজিরা দিচ্ছে। মতলবঃ নিজের রূপ পরিবর্তন, বিনা বাধায় অবৈধ ব্যবসা নিয়ন্ত্রণ ও অবাধ বিচরণের সুযোগ ছাড়াও এলাকায় দাপট খাটিয়ে নিজেকে বড় মাপের পরিচয় দিয়ে সাধারণ মানুষের উপর অশুভ শক্তি প্রয়োগ করা পেন্ট স্যুট হাকিয়ে আকর্ষণীয় ব্যাগ ঝুলিয়ে হুট করে হাজিরা দেয়া বা মটরসাইকেল নিয়ে এদিক ওদিন ভূ-ভা করে প্রশাসন ও ব্যবসায়ী মহলে ভাব দেখিয়ে অনৈতিক সুবিধা আদায় করছে কতিপয় অসৎ দুষ্ট ব্যক্তিরা এদের অনৈতিক হস্তক্ষেপ ও অপরাধীদের হয়ে দেন দরবার করায় বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তা কর্মচারীরা অতিষ্ট। সাধারণ মানুষের মধ্যে জমছে ঘৃনা দুর্বৃত্তায়নের প্রভাবে আজ মহাস সাংবাদিকতা পেশা কলংকৃত।

কালের শিরোনাম- শূণ্যপতি হতে কোটিপতি কলাচোর এ শিরোনামটি সীমান্ত জনপদের যুক্তিগত আলোচিত খবর। ইয়াবা চোরাচালান, অস্ত্র চালান, আদম বাণিজ্য, কাঠ পাচার ইত্যাদি অপরাধজনক কর্মকান্ডে জড়িয়ে সীমান্তের অসংখ্য শূণ্যপতি এখন কোটিপতি। উপরোল্লেখিত অপরাধ কাজে জড়িত ব্যক্তি বা পথের টোকাই এখন সাংবাদিক। এধরনের আলোচ্য শিরোনাম বর্তমান সময়ে সীমান্ত জনপদের মানুষের লজ্জায় পরিণত হয়। সীমান্তের অবৈধ ব্যবসা ও রাষ্ট্রদ্রোহী কর্মকান্ডে জড়িত ব্যক্তি, চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী, প্রশাসনের অভিযানে ইয়াবাসহ আটক পাচারকারী, কাঠ বিক্রেতা, হকার এবং তালিকাভূক্ত দুর্বৃত্তরা এখন বিভিন্ন পত্রিকার সাংবাদিক পরিচয়ে সর্বত্র বিচরণ করছে এ কারণে দিন দিন এ পেশার মান নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। সীমান্ত জুড়ে বিস্তৃত অপরাধের মূলে রয়েছে অপ্রতিরোধ্য মাদক-ইয়াবা। দেশ ও জাতির ক্ষতিকর এ কাজে জড়িত অসংখ্য ব্যক্তি রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হওয়ার অবাক কাহিনী সম্প্রতিক সময়ের সংবাদপত্রের পাতার প্রধান আকর্ষণ। এরূপ সংবাদপত্র জগতে মুরগি চোরার মুসল্লি সাজার কাহিনী প্রশাসনিক দপ্তরসহ পেশাজীবি সচেতন মহলের প্রধান আলোচিত বিষয় হয়ে দাড়িয়েছে।

পর্যটন নগরী কক্সবাজার হতে প্রকাশিত ভুড়ি ভুড়ি সংবাদপত্রের নাম ব্যবহার করে উপরোল্লেখিত অপরাধে জড়িত ব্যক্তিরা রাইটার দিয়ে লেখানো বা সম্পর্কের সুবাদে স্থানীয় কোন না কোন সংবাদকর্মীর কাছ হতে ধারকরা ফটোকপি সংবাদ পত্রিকায় নামে বেনামে ছাপিয়ে নিজেকে দক্ষ সংবাদকর্মী পরিচয় দিলেও সংবাদপত্র নিয়ে বর্তমান সময়ে জেলার সীমান্ত জনপদ থেকে শুরু করে প্রত্যন্ত অঞ্চলে সাংবাদিকতা কুলষিত হওয়ার বিষয়টি নজর দেবেন কে? এ অপ্রতিরোধ্য দুর্বৃত্তদের সংবাদপত্র সংস্থা, প্রশাসন সহ সামাজিকভাবে প্রতিরোধ করা না গেলে সাংবাদিকতা জগতে ভয়াবহ অবস্থা সৃষ্টির আশংকা বিরাজমান।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT