হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের ইফতার মাহফিল সম্পন্ন

নুরুল হোসাইন, টেকনাফ **
টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের যৌথ উদ্যোগে ইফতার মাহফিল ও র আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৪ মে) বিকাল ৫ টার দিকে আলো শপিং কমিউনিটি সেন্টারের হলরুমে আলোচনা সভা ও ইফতার মাহফিল সম্পন্ন হয়েছে।
টেকনাফ সাংবাদিক ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম সাইফীর সভাপতিত্বে পৌর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন, টেকনাফ সাংবাদিক ইউনিটির সাধারণ সম্পাদক নুরুল হোসাইন। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংবাদিক ইউনিটির উপদেষ্টা ও দৈনিক পূর্বকোণের হাফেজ মুহাম্মদ কাশেম, অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর প্রেসক্লাবের উপদেষ্টা, বাংলাদেশ বেতার ও দৈনিক নিউ ন্যাশনের আবুল কালাম আজাদ, দৈনিক প্রথম আলোর গিয়াস উদ্দিন, দৈনিক সংবাদের নুরুল হক, দৈনিক সমকালের আবদুর রহমান, আমার সংবাদ ও আমাদের চট্টগ্রামের নুর হাকিম আনোয়ার, সাংবাদিক ইউনিটির সাংগঠনিক সম্পাদক মাহফুজুর রহমান, দৈনিক আমাদের অর্থনীতির ফরহাদ আমিন, দৈনিক ভোরের ডাকের জাহাঙ্গীর আলম, অনলাইন নিউজ পরিবর্তন ও দৈনিক কক্সবাজারের জসিম মাহমুদ প্রমুখ। সভায় সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের সকল সাংবাদিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা বলেন, টেকনাফ সাংবাদিক ইউনিটিকে কোনো ভাবে আর দাবিয়ে রাখা যাবে না। মেধা প্রজ্ঞা ও কর্ম প্রচেষ্টায় সাংবাদিক ইউনিটি ইতিমধ্যে দেশব্যাপী সুনাম অর্জন করেছে। ঢাকা, চট্টগ্রাম ও কক্সবাজার জেলার সাংবাদিক নেতাদের সমন্বয়ে পথচালিত হচ্ছে এ সংগঠনটি। টেকনাফের সাংবাদিক জগতে লেখনির পাশাপাশি সমাজের আত্ম-মানবতার উন্নয়নের কাজ করে যাচ্ছে। আমরা থাকি আর নাই বা থাকি এ সংগঠন চিরকালই বেঁচে থাকুক, যেন উক্ত সংগঠনের ছায়াই এক ঝাঁক কলম সৈনিক থাকতে পারে। সাংবাদিক ইউনিটি নীতির পক্ষে আপোষহীন।
সভায় বক্তরা বলেন, রমজান আত্মশুদ্ধির মাস বিশে^র মুসলিম গন রমজান মাসের রোজা রেখে সংযম পালন করেন। রমযানের ফজিলত ও গুরুত্ব সম্পর্কে আলোচনা শেষে দেশ, জাতী ও বিশ্বের সকল মুসলমানদের কল্যানে বিশেষ দোওয়া ও মোনাজাত করা হয়। এছাড়া এলাকার সম্যসার উন্নয়নের কথা সংবাদ পত্রে প্রচার করে জন স্বার্থ রক্ষার জন্য দায়িত্বশীল ভুমিকা পালন করার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পাশাাপাশি রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের ধারাবাহিকভাবে হয়রানি বন্ধের দাবিতে আলটিমেটাম দিয়েছেন টেকনাফ সাংবাদিক ইউনিটি ও পৌর প্রেসক্লাবের নেতারা।
সভায় নেতৃবৃন্দরা আরও বলেন, আগামী তিন দিনের মধ্যে রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের পরিবেশ নিশ্চিত করতে হবে। অন্যথায় রোহিঙ্গা ক্যাম্পের সংবাদ পরিবেশন সংক্রান্ত বিষয়ে কঠোর কর্মসূচি ঘোষণার হুশিয়ারি দেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.