টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :

টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনটির কাজ ৩ বছরেও অসমাপ্ত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ৪ আগস্ট, ২০১২
  • ১৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাইফুল ইসলাম … ৩ বছরেও টেকনাফ সদর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের নির্মাণ কাজ শেষ হয়নি। ফলে সংশ্লিষ্ট এলাকার হাজার হাজার মানুষের চরম দূভোর্গ পোহাতে হচ্ছে।জানা যায়, গত ৩ বছর আগে টেকনাফ সদর ইউনিয়নের মহেশখালীয়া পাড়া এলাকায় ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের নির্মাণ কাজ শুরু হয়। একাজটি শুরু হওয়ার পর থেকে কাজ শেষ করা নিয়ে চলে আসছে নানান তালবাহনা। অভিযোগ উঠেছে, টেকনাফ উপজেলা এলজিইডি প্রকৌশলী  আমিন উল্লাহ ও ঠিকাদার হাসিম যৌথভাবে কাজটি করে আসছিল। বর্তমানে টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের কার্যলয় হচ্ছে পৌরএলাকায়। পৌরএলাকায় সদর ইউনিয়ন পরিষদের কার্যক্রম চলায় ইউনিয়নের হাজার হাজার মানুষ অনেক দূর-দূরান্ত থেকে এসে তাদের কাজ সারাতে হয়। এতে তাদের যোগাযোগ ব্যবস্থা সহ আর্থিকভাবে ব্যাপক ক্ষতিসাধন হচ্ছে বলে ভুক্তভোগীরা জানায়।টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকার বাসিন্দা আবসু সালাম (৫৫) জানান, দীর্ঘদিন ধরে নির্মাণাধীন ইউনিয়ন পরিষদ কার্যালয়টি সম্পূর্ণ না হওয়ায় সামান্য কাজের ঘন্টার পর ঘন্টা রিক্সা করে পৌরসভায় এসে কাজ সম্পন্ন করতে হয়। ৩০ টাকার একটি জাতীয় সনদ নিতে গিয়ে খরচ গিয়ে দাড়ায় ১০০-১৫০ টাকা। এছাড়া মহেশখালীয়া পাড়ার অনেকেই জানায়, ইউনিয়ন পরিষদ কার্যালয়টি সম্পন্ন হওয়ায় স্থানটি এখন জুয়াড়িদের আস্থানায় রুপ নিয়েছে। এমনকি রাতে নানান অপরাধ মূলক কর্মকান্ডও সংঘঠিত হয়। টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের ভবনটির নির্মানাধীন কাজ কবে শেষ হবে এ প্রশ্ন এখন এলাকাবাসীর মুখে মুখে।

নির্মাণাধীন সদর ইউনিয়ন পরিষদের পাহারাদার লাল মিয়া (৪৭) জানায়, ভবনটি নির্মাণে বিলম্ব হওয়ায় তাকে ঠিকাদার ৮ মাস ধরে সে বেতন দিচ্ছে না।

টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান নুরুল আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, এবিষয়ে বারংবার উখিয়া-টেকনাফের সংসদ সদস্য আলহাজ্ব আবদুর রহমান বদি. উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শফিক মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা আ.ন.ম নাজিম উদ্দিন ও আইন শৃঙ্খলা এবং উন্নয়ন সভায় বার বার বলা সত্ত্বেও এর কোন সুরাহা হয়নি। তিনি আরো বলেন, ইউনিয়ন পরিষদের কার্যক্রম ৩ বছরের অধিক সময় হয়ে গেলেও এখন সম্পন্ন করতে পারেনি। আর কয় বছর একাজ করলে সম্পন্ন হবে তা এখনও জানা মুশকিল।

টেকনাফ উপজেলা এলজিইডি প্রকৌশলী আমিন উল্লাহর সাথে (০১৭১১৩১৫৩২২) মুঠোফোনে বার বার যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ফোন রিসিভ করেননি।

এব্যাপারে ভবনটি দ্রুত নির্মাণ কাজ সম্পন্ন করার জন্য এলাকাবাসী উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

One response to “টেকনাফ সদর ইউনিয়ন পরিষদের নির্মানাধীন ভবনটির কাজ ৩ বছরেও অসমাপ্ত”

  1. Safique says:

    Droto kaz somponno kora hok,teknaf sodor ke akti ideal union hisebe proman korar jonno sobike sossar hote hobe…………….

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT