হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপর্যটনপ্রচ্ছদ

টেকনাফ মেরিন ড্রাইভ ও জেটি ঘাটে বাড়ছে দূর্ঘটনা: দেখার নেই কেউ: আহত ২৫, নিহত ৪

এম আমান উল্লাহ আমান::: টেকনাফে পর্যটনের বিকাশের সাথে পাল্লা দিয়ে বাড়ছে দূর্ঘটনা। মেরিন ড্রাইভ ও নতুন জেটিতে দৈনিক দূর্ঘটনা যেন একদম স্বাভাবিক। ৩০ জুন শুক্রবার ১ দিনেই মোটর সাইকেল দূর্ঘটনার কবলে পড়েন ৭ স্থানীয় পর্যটক। ঈদের পর দিন পৌরসভার জেটি ঘাটে ডিঙ্গি নৌকা করে নাফ নদীতে নেমে নিখোঁজ হয় ৪ কিশোর ও উদ্ধার হয় ১৪ জন। পরে ৪ জনের লাশ উদ্ধার করে দাফন সমপন্ন করা হয়। ঈদ থেকে এ পর্যন্ত মেরিন ড্রাইভ ও জেটঘাটে দূর্ঘটনায় প্রায় ২৫ জন আহত এবং ৪ জন মারা যায়। সরকার পর্যটনের উন্নয়নে টেকনাফকে নিয়ে বিভিন্ন পরিকল্পনা করে আসছে। পর্যটকদের সহায়তা প্রদানে টেকনাফে স্থাপন করা হয় টুরিষ্ট পুলিশ ফাঁড়ি। টেকনাফে টুরিষ্ট পুলিশ থাকলেও সাইনবোর্ড সর্বস্ব। টেকনাফে টুরিষ্ট পুলিশ আছে কি না এ নিয়ে সন্দেহ সাধারণ মানুষের। বিনোদন স্পটে দূর্ঘটনা এড়াতে ও শৃঙ্খলা রক্ষায় টুরিষ্ট পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন রয়েছে।
টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কটি আনন্দের মাত্রা যোগ করেছে। স্থানীয় মানুষদের জন্য এক নতুন পর্যটনের স্থান হিসেবে পরিচিতি লাভ করেছে। এর পাশাপাশি বৃদ্ধি করেছে কপালে চিন্তার ভাজ আর দূর্ভোগের মাত্রা। সড়কে শিশুদের লাগামহীন টমটম গাড়ীর চলাচল ও তরুনদের বাহারি মটর সাইকেল দূর্ঘটনা ঘটাচ্ছে বার বার। সড়কে তাদের হেয়ালি চলাচলের কারনে ভোগানতির শিকার হচ্ছেন পরিবার পরিজন নিয়ে বেড়াতে আসা স্থানীয় পর্যটক ও পথচারীরা।।

প্রত্যক্ষদর্শী রহিম উল্লাহ বলেন, এমন কোন দিন নেই যে এ সড়কে গাড়ী দূর্ঘটনা ঘটে না। আর এই জন্য তিনি নিবন্ধহীন মটর সাইকেল ও টমটম গাড়ীর চালকদের দায়ী করেন। তিনি আরও বলেন, দূর্ঘটনা প্রতিরোধে যদি স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনী সোচচার হতেন তাহলে হয়তো বেপরোয়া গাড়ী চলাচল কম হতো।

শুক্রবার বিকালে মেরিন ড্রাইভ সড়কের মহেশখালী পাড়ার কানেকটিং রোডে মটর সাইকেলের সাথে সংঘর্ষে গুরুতর আহত হন অনেকে। একদিনেই মোটর সাইকেল দূর্ঘটনার কবলে পড়েন ৭ পর্যটক।

 

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.