হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফ প্রতিনিধি আবদুর রহমান বাংলা ট্রিবিউনে সেরা প্রতিবেদক হলেন

টেকনাফ নিউজ ডেস্ক ::

বাংলা ট্রিবিউনে প্রকাশিত তথ্যসমৃদ্ধ ও বস্তুনিষ্ঠ প্রতিবেদনের জন্য চলতি বছরের এপ্রিল মাসে নির্বাচিত সেরা প্রতিবেদকদের নাম ঘোষণা করা হয়েছে।
বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল রবিবার (১৯ মে) সেরা প্রতিবেদকদের নাম ঘোষণা করেন। এ সময় বাংলা ট্রিবিউনের নির্বাহী সম্পাদক হারুন উর রশীদ উপস্থিত ছিলেন।
বাংলা ট্রিবিউনে প্রতিমাসে প্রকাশিত প্রতিবেদনগুলো জুরিবোর্ড যাচাই-বাছাই করে কয়েকটি ক্যাটাগরিতে সেরা প্রতিবেদন নির্বাচিত করে থাকে। সেরা বিশেষ প্রতিবেদন, ব্রেকিং নিউজ, সর্বাধিক পঠিত, সারাদেশ ও আন্তর্জাতিক―এই পাঁচ ক্যাটাগরিতে প্রতিমাসে পুরস্কৃতদের নাম ঘোষণা করা হয়ে থাকে।

এপ্রিলের সেরা প্রতিবেদক হলেন যারা
বিশেষ প্রতিবেদন ক্যাটাগরিতে জ্যেষ্ঠ প্রতিবেদক এস এম আববাসের ২ এপ্রিল প্রকাশিত ‘চালু হয়নি মাল্টিমিডিয়া ক্লাসরুম, ফেরত গেছে ২২০ কোটি টাকা’এবং ৯ এপ্রিল প্রকাশিত ‘এবার বিনামূল্যে জামা-জুতাও পাবে শিক্ষার্থীরা’ শীর্ষক প্রতিবেদন দু’টি নির্বাচিত হয়েছে।

ব্রেকিং ক্যাটাগরিতে জ্যেষ্ঠ প্রতিবেদক নুরুজ্জামান লাবুর “বাংলাদেশ-ভারতে ‘লোন উলফ’ হামলার পরিকল্পনা জঙ্গিদের!” শীর্ষক প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয় গত ২৯ এপ্রিল।

সর্বাধিক পঠিত ক্যাটাগরিতে জ্যেষ্ঠ প্রতিবেদক চৌধুরী আকবর হোসেনের ‘শাহজালালে ইলিয়াস কাঞ্চনের পিস্তল আর ১০ রাউন্ড গুলি’ শীর্ষক প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয় গত ৬ মার্চ।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে টেকনাফ প্রতিনিধি আবদুর রহমানের ‘রোহিঙ্গা’ সাজছে বাঙালিরা!’ প্রতিবেদনটি নির্বাচিত হয়েছে। গত ৫ এপ্রিল প্রতিবেদনটি প্রকাশিত হয়।

বিশেষ প্রতিবেদন দেশ ক্যাটাগরিতে সিলেট প্রতিনিধি তুহিনুল হক তুহিনের ‘পহেলা বৈশাখে মোটরসাইকেলে স্বামী-স্ত্রী ছাড়া অন্য আরোহী নয়’ শীর্ষক প্রতিবেদনটি এডিটরস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে। প্রতিবেদনটি প্রকাশিত হয় ১৩ এপ্রিল।

বিশেষ ক্যাটাগরি ফটো স্টোরিতে ফটো সাংবাদিক সাজ্জাদ হোসেনের ‘এক মানুষ উঁচু ডিভাইডার, তবু…’ শীর্ষক ফটো স্টোরিটি এডিটরস অ্যাপ্রিসিয়েশন অ্যাওয়ার্ডের জন্য নির্বাচিত হয়েছে। ফটো স্টোরিটি প্রকাশিত হয়েছে ৪ এপ্রিল।

আন্তর্জাতিক ক্যাটাগরিতে ১২ এপ্রিল প্রকাশিত যুক্তরাজ্য প্রতিনিধি অদিতি খান্নার ‘যুক্তরাজ্যে বাংলাদেশি খাবারের বাজার সৃষ্টিতে এক বিজ্ঞানীর উদ্যোগ’ শীর্ষক প্রতিবেদনটি সেরা হিসেবে নির্বাচিত হয়েছে।

সেরা হিসেবে নির্বাচিত প্রত্যেক প্রতিবেদককে নগদ অর্থ ও একটি করে সনদ দেওয়া হয়।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.