হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদমাদক

টেকনাফ থেকে লবনের ট্রাকে করে ইয়াবা পাচারকালে আটক ৩

নারায়ণগঞ্জ সংবাদদাতা : লবনের ট্রাকে ইয়াবা পাচারকালে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকা থেকে তিন মাদক পাচারকারীকে আটক করেছে র‌্যাব-১১ সদস্যরা। এসময় তাদের কাছ থেকে ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
একই সাথে মাদক পাচারের কাজে জড়িত থাকার অভিযোগে লবন বোঝাই ট্রাকটিও আটক করেছে র‌্যাব। আটককৃতরা হলো ট্রাকের চালক ফজলু (৪৫), ইয়াবা ব্যবসায়ী শ্যামল হাওলাদার (৪২) ও সাদ্দাম (৩৫)। শুক্রবার গভীর রাতে র‌্যাব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে অবস্থান নিয়ে র‌্যাব এ অভিযান চালায়।
শনিবার বিকেলে সিদ্ধিরগঞ্জের আদমজীনগর এলাকায় অবস্থিত র‌্যাব-১১ এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার জসীম উদ্দিন চৌধুরি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের এ তথ্য জানান।
প্রেস বিজ্ঞপ্তিতে তিনি আরো জানান, আটককৃতরা কক্সবাজার জেলার টেকনাফ থানা এলাকা থেকে ট্রাকে লবণ বোঝাই করে ঢাকার মিরপুরের দিকে যাচ্ছিল। তারা লবণের বস্তা ও ট্রাকের ভেতরে অভিনব কায়দায় লুকিয়ে ইয়াবা নিয়ে এসে ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করত।
তারা দীর্ঘদিন ধরে ঢাকার কেরানীগঞ্জের এক ইয়াবা ডিলারের ইয়াবা পরিবহন করে আসছে এবং ট্রাকে বিভিন্ন পণ্য পরিবহনের আড়ালে ইয়াবা পরিবহন করে থাকে বলে র‌্যাবের জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
আটককৃতদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।
এদিকে ৩৪ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-৩। ইয়াবাগুলো একটি লবণ বোঝাই ট্রাকে লুকিয়ে রাখা হয়েছিল বলে জানিয়েছে র‌্যাব। ইয়াবাগুলো উদ্ধারসহ তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন- মো. সাইফুল ইসলাম (৩২), মো. ফারুক ইসলাম (৩০) ও মো. এরশাদ হোসেন (২৫)। তাদের বাড়ি ব্রাহ্মনবাড়িয়ার নাসিরনগর উপজেলায় বলে জানা যায়।
র‌্যাব-৩ জানায়, মাদক বিরোধী অভিযানের ধারাবাহিকতায়  গোপন সংবাদে জানা যায়, কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজারের টেকনাফ থেকে মালবাহী ট্রাকে করে বিপুল পরিমান মাদকের চালান ঢাকায় নিয়ে আসছে। ওই সংবাদের সত্যতা যাচাই ও আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য র‌্যাব-৩ এর একটি আভিযানিক দল বৃহস্পতিবার রাত ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জ এলাকায় অবস্থান নেয়। এ সময় র‌্যাব-৩ এর আভিযানিক দল চেকপোষ্ট বসিয়ে একটি লবণবোঝাই ট্রাক তল্লাশী করে ড্রাইভিং সিটের পিছনে লুকানো অবস্থায় ৩৪ হাজার পিস ইয়াবা এবং মাদক ক্রয়-বিক্রয়ের ১লাখ ৮৫হাজার টাকা উদ্ধারসহ ওই তিনজনকে আটক করে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তারা মিয়ানমারের সীমান্তবর্তী এলাকা টেকনাফ  থেকে লবণবোঝাই ট্রাকের আড়ালে ইয়াবা এনে রাজধানীসহ আশপাশের এলাকায় সরবরাহ করতেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.