হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফ জামিয়ার নূরানী বিভাগ থেকে এবারের পি.এস.সি পরীক্ষায় প্রিন্সিপালপুত্র সহ ৫জন গোল্ডেন এ+ পেয়ে শতভাগ পাশ

বার্তা পরিবেশক::
কক্সবাজার জেলার ঐতিহ্যবাহী দ্বীনি মাদ্রাসা টেকনাফ আল-জামিয়া আল-ইসলামিয়ার তত্ত্বাবধানে পরিচালিত নূরানী আদর্শ কিন্ডার গার্টেন-এর মোট ৫৮ জন ছাত্র/ছাত্রী (নাবালেগ) এবারের সরকারী প্রাথমিক শিক্ষা সমাপনী (পি.এস.সি) পরীক্ষায় অংশগ্রহণ করে প্রতিবারের ন্যায় এবারও সফলতা ও কৃতিত্বের স্বাক্ষর রেখেছে। সদ্য ঘোষিত ফলাফল সিটে দেখা যায় ০৫ জন জিপিএ ৫.০০ সহ শতভাগ পাশ করে ধারাবাহিক সফলতা অব্যাহত রেখেছে। তন্মধ্যে ‘এ’ গ্রেড পেয়েছে ৪৬জন। ‘এ-’ পেয়েছে ০৬জন আর ‘বি’ গ্রেড পেয়েছে ১ জন। ‘এ+’ প্রাপ্তরা হলেন, আল-জামিয়া আল-ইসলামিয়ার স্বনামধন্য সফল পরিচালক, দৈনিক সাগরদেশ ও মাসিক আল-আবরার পত্রিকার সম্পাদক, শায়খুল হাদীস আল্লামা মুফতি কিফায়তুল্লাহ শফিক সাহেব-এর বড়পুত্র হাফেজ মুহাম্মদ আবদুল্লাহ সালেম। ডেইলপাড়ার মাওলানা মুহাম্মদ ইসমাঈলের বড়পুত্র আহমদ, মধ্যম জালিয়াপাড়ার মুহাম্মদ সেলিমের মেয়ে নুর হাবিবাহ, ইসলামাবাদের মাওলানা মুহাম্মদ ইউনুসের মেয়ে হালিমা সা‘দিয়া, কুলালপাড়ার জনাব সিরাজুল ইসলামের মেয়ে রোকিয়া আক্তার।

উল্লেখ্য যে, বিগত ২০০৪ সাল থেকে আল-জামিয়ার নূরানী বিভাগে ৫ম শ্রেণী চালু করা হয়েছে এবং শুরু থেকেই সকল ছাত্র/ছাত্রী সরকারী প্রাথমিক শিক্ষা সমাপনী (পি.এস.সি) পরীক্ষায় অংশগ্রহণ করে আসছে। মহান আল্লাহ তা‘আলার মেহেরবানীতে প্রতি বছরই আল-জামিয়ার ছাত্র/ছত্রীরা ধারাবাহিক ভাবে জিপিএ ৫.০০ সহ ঈর্ষণীয় সফলতা অর্জন করে সকলের মুখ উজ্জল করতে সক্ষম হয়েছে।

এব্যাপারে আল-জামিয়া প্রধান, আল্লামা মুফতি কিফায়তুল্লাহ শফিক সাহেব-এর সাথে এ প্রতিবেদক আলাপ করলে তিনি বলেন, একটি ক্বাওমী মাদ্রাসার ছাত্র/ছাত্রী দ্বীনিয়াতের পাশাপাশি পরিপূর্ণ সরকারী স্কুল বোর্ডের সিলেবাস আয়ত্ব করা সত্যিই কঠিন ব্যাপার। উভয় ধরনের সিলেবাস সমাপ্ত করে সরকারী পি.এস.সি পরীক্ষায় এতো উচ্চমানের ফলাফল অর্জন এটি একমাত্র মহান আল্লাহ তা‘আলার মেহেরবানী ছাড়া কিছুই নয়। আমি মনেকরি বিশুদ্ধ কুরআন শিক্ষার বরকতেই আমাদের এই সাফল্য।

আল-জামিয়া প্রধান এই ব্যাপারে মহান আল্লাহ তা‘আলার কৃতজ্ঞতার পাশাপাশি সংশ্লিষ্ট শিক্ষকবৃন্দ, অভিভবক মন্ডলী, পরিচালনা কমিটির সভাপতি ও সদস্যগণের সার্বিক সহযোগিতার জন্য আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। এবং মহান আল্লাহ তা‘আলার শাহী দরবারে আল-জামিয়ার সকল সহযোগী ও ছাত্র/ছাত্রীদের সার্বিক সফলতার জন্য কায়োমনোবাক্যে দুআ করেছেন এবং চেয়েছেন।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.