টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফ ও ঈদগাঁও,মহেশখালীতে যথাযোগ্য মর্যাদায় ভগবান শ্রীকৃষ্ণেরজন বার্ষিকী পালিত

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০১৩
  • ১৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

মোঃ শাহীন,টেকনাফ, আনোয়ার হোছাইন, ঈদগাঁও ### teknaf pic 28-8-13 (1)টেকনাফ বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সনাতন ধর্মালম্বীদের শ্রী শ্রী জম্মাষ্টমী উৎসব উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে উদযাপন পরিষদের উদ্যোগে বুধবার ২৮ আগষ্ট সকাল ১০টায় টেকনাফ কেন্দ্রীয় বিষ্ণু মন্দির প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শাপলা চত্ত্বর সহ প্রধান সড়ক প্রদক্ষিণ করে মন্দির  প্রাঙ্গনে এসে এক আলোচনা সভা মিলিত হয়। এতে কেন্দ্রীয় বিষ্ণু মন্দির কমিটির সভাপতি বাবু শিবপদ চক্রবর্তী এর সভাপতিত্বে বক্তব্য রাখেন জন্মাষ্টমী উদ্যাপন পরিষদ সভাপতি বাবু যদু দাশ, সাধারণ সম্পাদক বাবু সজর ধর, টেকনাফ ডিগ্রী কলেজ প্রভাষক বাবু সন্তোষ শীল, পিকলু দত্ত । প্রভাষক সুধীর চক্রবর্তীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন আতœানন্দ ব্রহ্মচারী,। উপস্থিত ছিলেন, পরিমল সেন, অমিয় সর্ববিদ্যা, অনিল শর্মা, তাপস চক্রবর্তী ও স্বপন ভট্টাচার্য্য প্রমুখ । জম্মাষ্টমীর কর্মসূচির মধ্যে ছিল মঙ্গলরতি, উষাকীর্তন, গীতাপাঠ প্রতিযোগীতা, সন্ধ্যারতি, কৃষ্ণ পূজা, ভোগরাগ ও পুরস্কার বিতরন। আলোচনা শেষে গরীব ছাত্রদের মাঝে বস্ত্রবিতরণ ও গুনীজনদের সম্বর্ধনা দেওয়া হয়।

 

ছবি আছে ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালিত

প্রেস বিজ্ঞপ্তি, মহেশখালী-কক্সবাজার-২৮ আগস্ট ২০১৩ইং  মহেশখালীতে ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে শ্রী কৃষ্ণের জন্মঅষ্টামী পালিত হয়েছে। গত ২৮শে আগস্ট বেলা ২.৩০ মিনিটের সময় মহেশখালী পৌরসভাধীন গোরকঘাটা বলরাম পাড়া থেকে জন্মাষ্টমীর র‌্যালী সহকারে গোরকঘাটা হরিমন্দির হয়ে বাজার কালিমন্দির, গোরকঘাটা বাজার থেকে প্রধান সড়ক হয়ে উপজেলা প্রাঙ্গন দিয়ে নতুন পালপাড়া, পালপাড়া দিয়ে সেখান থেকে প্রধান সড়ক হয়ে ঠাকুরতলা হিন্দুপাড়া হয়ে আদিনাথ মন্দিরের পাদদেশে সমবেত হয়। সনাতন ধর্মীয় রীতিনীতি মতে ধর্মীয় কার্যবিধি সমাপ্ত হয়। এতে শত শত সনাতন ধর্মালম্বী নারী-পুরুষ র‌্যালীতে মিলিত হয়ে অংশগ্রহণ করে। আরো উল্লেখ্য বিষয় এই যে, মহেশখালী ব্র্যাকের এলাকা ব্যবস্থাপক অনিল সরকার, ব্র্যাকের হিসাব কর্মকর্তা আশীষ কান্তি দে র‌্যালীতে অংশগ্রহণসহ সনাতন ধর্মালম্বীরদের ধর্মীয় গুরু, ব্রাহ্মন, পুরোহিত সকলে সমবেতভাবে অংশগ্রহণ করেন।

সংবাদ প্রেরক ঃ মোহাম্মদ সিরাজুল হক সিরাজ সিনিয়র সহ-সভাপতি মহেশখালী প্রেসকাব। ০১৭২৭৬২৮২৯৫

 

কক্সবাজার সদরের ঈদগাঁওতে গতকাল বুধবার সকালে ঢাক ঢোল বাজিয়ে সনাতন ধর্মালম্বীদের হাজারো পুন্যার্থীর অংশ গ্রহণে আনন্দ মুখর পরিবেশে ভগবান শ্রীকৃষ্ণের জন্মোৎসব পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সকালে বিভিন্ন সামাজিক ও এলাকা ভিত্তিক সংগঠনের ব্যানারে বেশ কটি র‌্যালী বের হয়। এতে ঈদগাঁও সদর ইউনিয়ন চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরীর নেতৃত্বে একটি দল তাদের সংহতি প্রকাশ করে। ভগবান শ্রীকৃষ্ণের শুভকামনায় বের হওয়া বিশাল র‌্যালীটি বাজারের বিভিন্ন অলিগলি ও মহাসড়কের বাসষ্টেশন, গরু বাজার, আলমাছিয়া সড়ক, বংকিম বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাজারস্থ কেন্দ্রীয় কালি মন্দিরে পৌঁছে ধর্মীয় সভায় মিলিত হয়।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT