টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
৪০ টাকার কমে নেই সবজি, লাগামছাড়া পেঁয়াজ-মুরগি ভাসানচর থেকে পালাতে গিয়ে ১৮ রোহিঙ্গা আটক রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারের সামরিক সরকারের সঙ্গে এখনও যোগাযোগ হয়নি: মোমেন টেকনাফ স্থলবন্দরে আসার পথে মিয়ানমারের মালবাহী জাহাজ ডুবিতে কয়েক কোটি টাকা ক্ষয়ক্ষতি ব্যাটারিচালিত রিকশা বাদ দিয়ে ‘ইলেকট্রিক মোটরযান’ নীতিমালা টেকনাফ হাসপাতালের পিয়ন ২০ হাজার ইয়াবাসহ গ্রেপ্তার : সকল শিক্ষার্থীকে ২৭ সেপ্টেম্বরের মধ্যে ভ্যাক্সিনের জন্য নিবন্ধনের নির্দেশ চট্টগ্রামে প্রতি ঘণ্টায় ভাঙছে তিনটি সংসার বাহারছরার কচ্ছপিয়া থেকে অজ্ঞাতনামা লাশ উদ্ধার আইস ও ইয়াবাসহ গোদারবিলের মোঃ উল্লাহ গ্রেপ্তার, পলাতক আসামী আবদুল্লাহ

টেকনাফ এক ইউপি সদস্যের বিরুদ্ধে অস্ত্রের মহড়ার অভিযোগ

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৫৭৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

বার্তা পরিবেশকঃ
স্থগিত হওয়া ১ম ধাপের ইউপি নির্বাচনী মাঠে অস্ত্রের মহড়ার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে।এসব অস্ত্র প্রকাশ্য দিবালোকে ভোট কেন্দ্র দখল ও ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের আশঙ্কা প্রকাশ করছেন সচেতনমহল।
গত রবিবার ১২ সেপ্টেম্বর বিকেলে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী নুরুল হুদা মেম্বারের পথসভায় তার ছোট ভাই নুরুল আবছার (২৬) ব্যাগ ভর্তি অস্ত্রসহ মিছিল ও পথসভায় অংশগ্রহণ করেন। অভিযোগ উঠেছে গত ১১ সেপ্টেম্বর পশ্চিম লেদা নুরালী পাড়ায় ভোট দিবে না বলায় সাধারণ মানুষকে উদ্দেশ্য করে গুলি করে। এমনতবস্থায় বিরোধী প্রার্থী ও এলাকার সাধারণ ভোটারেরা ভয়ে দিনাতিপাত করছে।

সচেতন মহলের দাবী, সাধারণ ইউপি নির্বাচনে যদি এমন অবস্থা হয় তাহলে সাধারন ভোটারেরা ভোট দিতে কেন্দ্রে যেতে ভয় পাবে,এবং সরকারের প্রতি জনগণের আস্তা উঠে যাবে। তাই স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

এমন পরিস্থিতিতে স্থানীয় পর্যায়ের এসব নির্বাচনকে ঘিরে চাঙা হয়ে উঠছে অবৈধ অস্ত্রের বেচাকেনা। নিজ এলাকায় প্রভাব বিস্তার করার জন্য হ্নীলা ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী নুরুল হুদা মেম্বার ও তাদের ক্যাডাররা অবৈধ অস্ত্র কিনে মজুত করতে শুরু করছেন।

গোপন সূত্রে জানা যায়, ইউপি নির্বাচনকে ঘিরে প্রার্থীরা ও তাদের ক্যাডাররা অস্ত্র কিনে মজুদ করে রেখেছে। এর প্রেক্ষিতে ইউপি নির্বাচনের নিরাপত্তার বিষয়টি গুরুত্ব দেওয়া প্রয়োজন বলে তারা সংশ্লিষ্ট প্রশাসনকে অবহিত করেছেন। একই সঙ্গে অবৈধ অস্ত্র চোরাকারবারিদের ওপর গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে।

উল্লেখ্য নির্বাচন কমিশন সচিবালয় স্থগিত ১৬৭টি ইউপির মধ্যে আগামী ২০ সেপ্টেম্বর ১৬১টিতে ভোট হবে। এছাড়া চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুজনিত কারণে পাঁচটি এবং দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করা হয়।এগুলোতে অন্য কোনো ধাপের নির্বাচনের সময় অনুষ্ঠিত হবে।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হাফিজুর রহমান জানান, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে অস্ত্র প্রদর্শনের অভিযোগ পাইনি। আইনশৃংখলা বাহিনী তৎপর রয়েছে। সুষ্ঠু নির্বাচনে কাউকে ছাড় দেয়া হবে না।

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT