হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

শপথ নিলেন টেকনাফ উপজেলার নব নির্বাচিত ভাইস চেয়ারম্যান মৌ. ফেরদৌস

টেকনাফ নিউজ ডেস্ক:: বৃহষ্পতিবার সকাল ১০ টায় চট্টগাম মহানগরের সার্কিট হাউসে কক্সবাজারের ৭ উপজেলার প্রতিনিধিদের  শপথ অনুষ্ঠানে শপথ নেন টেকনাফ উপজেলার নির্বাচিত ভাইস চেয়ারম্যান মৌলানা ফেরদৌস আহমদ।

চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোঃ আব্দুল মান্নান তাঁদের শপথ বাক্য পাঠ করান। শপথ গ্রহণের পর থেকেই জনপ্রতিনিধি হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্বপালন করতে পারবেন তাঁরা।এর আগে শপথ গ্রহণ করতে উল্লিখিত জনপ্রতিনিধিদের কাছে চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের কার্যালয় থেকে চিঠি প্রেরণ করা হয়।

উল্লেখ্য যে, টেকনাফ উপজেলা পরিষদের গত ২৪ মার্চ অনুষ্ঠিত ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত মৌলভী ফেরদৌস আহমেদ এর শপথ আগামী ৬ মে পর্যন্ত স্থগিত ঘোষনা করে ভোট পূণগননার জন্য ব্যালটপেপার সহ ঘানিব্যাগ ও আনুসঙ্গিক সকল কাগজ পত্র নির্বাচনী ট্রাইব্যুনালে তলব করা হয়েছে।

মঙ্গলবার ২৩ এপ্রিল কক্সবাজার নির্বাচনী ট্রাইব্যুনাল-১ ও যুগ্মজেলা ও দায়রা জজ-১ এর আদালতে দায়ের করা এক নির্বাচনী মামলায় বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদীন এ আদেশ দেন। টেকনাফ উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বিদায়ী ভাইস চেয়ারম্যান মৌলভী রফিক উদ্দিন বাদী হয়ে ০১/২০১৯ নম্বর নির্বাচনী মামলাটি দায়ের করেন।

এদিকে বৃহস্পতিবার ২৫ এপ্রিল কক্সবাজার জেলার ৭ টি উপজেলা পরিষদের নব নির্বাচিত ১৯ জন চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের শপথ গ্রহন অনুষ্ঠিত হবে। উপজেলা পরিষদ গুলো হচ্ছে-টেকনাফ, উখিয়া, কক্সবাজার সদর, রামু, চকরিয়া, পেকুয়া ও মহেশখালী। কুতুবদিয়া উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলেও সেখানে পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে এখনো নির্বাচন না হওয়ায় এ উপজেলায় নির্বাচিতের গেজেট প্রকাশ করা সম্ভব হয়নি। চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান চট্টগ্রাম সার্কিট সাউসের সম্মেলেন কক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১ টায় নির্বাচিতদের শপথ করাবেন। একইদিন একই সাথে চট্টগ্রাম বিভাগের আরো ৪ টি জেলার ৩৫ টি উপজেলা পরিষদে নির্বাচিতদের শপথ গ্রহন করানো হবে। জেলা গুলো হচ্ছে-চট্টগ্রাম জেলার ১০ টি উপজেলা, রাঙ্গামাটি উপজেলার ১০ টি উপজেলা, খাগড়াছড়ি জেলার ৮ টি উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিগণ।বিষয়টি স্থানীয় সরকার, চট্টগ্রাম বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী (অতিরিক্ত সচিব) সিবিএন-কে নিশ্চিত করেছেন। তিনি জানান-শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকার আমন্ত্রণ জানানোর জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক, রিটার্নিং অফিসার, ইউএনও-দের বরাবরে গত ১৬ এপ্রিল তিনি চিঠি দিয়েছেন। রিটার্নিং অফিসার এবং ইউএনও-গণ শপথ গ্রহন অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সংশ্লিষ্ট উপজেলার নির্বাচিতদের ইতিমধ্যে চিঠির মাধ্যমে জানিয়ে দিয়েছেন বলে রিটার্নিং অফিসার মোহাম্মদ মাসুদুর মোল্লা ও অপর রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ-কে নিশ্চিত করেছেন। প্রসঙ্গত, ৭ টি উপজেলায় ২০ জন নির্বাচিতদের নামে গেজেট প্রকাশ করা হয়েছে। চকরিয়া উপজেলা পরিষদের গত ১৮ মার্চ অনুষ্ঠিত নির্বাচনের দিন স্থগিত হওয়া পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের গত ১৭ এপ্রিল অনুষ্ঠিত শুধুমাত্র মহিলা ভাইস চেয়ারম্যান পদের জন্য পূণনির্বাচনে জেসমিন হক জেসি নির্বাচিত হলেও তাঁর নামে এখনো গেজেট প্রকাশিত নাহওয়ায় এপদে শপথ গ্রহন করানো হচ্ছেনা।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.