হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদবিজ্ঞান ও প্রযুক্তি

টেকনাফ ইউএনও’র পরিকল্পনায় ‘মেগাস্ক্রিন’

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … জনসাধারণের জনসচেতনতা বৃদ্ধি ও বাংলাদেশ সরকারের সকল সেবাসমূহ ও উন্নয়নমূলক কর্মকান্ড প্রচারের নিমিত্তে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে ‘মেগাস্ক্রিন’ স্থাপন করা হয়েছে বলে জানা গেছে। এ মেগাস্ক্রিন স্থাপনে সহযোগিতা দিয়েছেন আন্তর্জাতিক অভিবাসন সংস্থা (আইওএম)।
জানা যায়, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) দ্বিতল বিশিষ্ট কার্যালয়ের সিঁড়ির উপরে ২য় তলায় সহজে দর্শনযোগ্য স্থানে এ মেগাস্ক্রিন স্থাপন করা হয়েছে। এতে সন্ধ্যায় জনসাধারণের জনসচেতনতা বৃদ্ধি ও বাংলাদেশ সরকারের সকল সেবাসমূহ ও উন্নয়নমূলক কর্মকান্ড প্রচারের পাশাপাশি উল্লেখযোগ্য বাংলাদেশের খেলা দেখার জন্য প্রচুর ভীড় জমে। এ মেগাস্ক্রিনে নির্বাচনী ফলাফলও সুন্দরভাবে সর্বসাধারণের দেখার সুযোগ লাভ করবে। যার অতুলনীয় পরিকল্পনায় এটি স্থাপন করা সম্ভব হয়েছে তিনি হলেন একজন সৎ অফিসার হিসাবে সর্বমহলে পরিচিত চট্রলার সন্তান টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রে মোঃ রবিউল হাসান। মেগাস্ক্রিনের বড় পর্দায় অবাধে দেখার সুযোগ বিষয়ে স্থানীয় বাসিন্দাগণ বলেন, এইরকম ইউএনও পেয়ে আমরা টেকনাফবাসী সত্যিই গর্বিত। বাসায় টিভি না থাকায় আমাদের অনেকেই দেশের উন্নয়ন কর্মকান্ড, সরকারের সেবা এবং গুরুত্বপুর্ণ খেলা দেখার সুযোগ ছিলনা। ইউএনও মেগাস্ক্রিনের ব্যবস্থা করেছেন জেনে খেলা দেখার জন্য এখানে চলে এসেছি।
উল্লেখ্য, মোঃ রবিউল হাসান ৩০তম টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হিসাবে এ বছরের ১ মার্চ টেকনাফে যোগদান করার পর থেকে প্রতিটি সরকারী দিবস, বিভিন্ন কর্মসুচী ও প্রোগ্রামসমুহ গুরুত্ব সহকারে পালনের পাশাপাশি কর্মতৎপরতা এবং আন্তরিকভাবে দায়িত্ব পালনে সর্বমহলের প্রশংসা কুড়িয়েছেন। তাঁর বাড়ি চট্রগ্রামের রাউজান। ইউএনও হিসাবে টেকনাফ উপজেলায় প্রথম পোস্টিং। এর আগে সহকারী কমিশশার (ভুমি) হিসাবে কুমিল্লার চৌদ্দগ্রাম ও লক্ষীপুরের রামগতি উপজেলায় কর্মরত ছিলেন। টেকনাফে যোগদান করার আগে চট্রগ্রামের বহুল আলোচিত কর্ণফুলী টানেল প্রকল্পের সহকারী পরিচালক হিসাবে দায়িত্ব পালন করেন। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত, দুই কন্যা সন্তানের জনক। স্ত্রী চট্রগ্রাম মহসিন কলেজের লেকচারার। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.