হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফবিনোদন

টেকনাফে ৯ শিক্ষক পরিবার ঈদ আনন্দ থেকে বঞ্চিত

হেলাল উদ্দিন, টেকনাফ ॥অবৈধ পন্থায় ম্যানেজিং কমিটি গঠনের অভিযোগ তোলায় টেকনাফে ৯ শিক্ষক/কর্মচারী তাদের ৪ মাসের বেতন ও ঈদ বোনাস পায়নি। এতে তাদের পরিবার-পরিজন ঈদ আনন্দ থেকে বঞ্চিত হচ্ছে। ঘটনাটি ঘটেছে উপজেলার হ্নীলা হাই স্কুলে। অভিযোগে জানা যায়, কতিপয় স্থানীয় প্রভাবশালীদের সাথে যোগসাজস করে ছাত্র-শিক্ষক-অভিভাবকদের অন্ধকারে রেখে তৎকালীন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুস সালাম ম্যানেজিং কমিটি গঠন করে। এ নিয়ে সাধারণ অভিভাবক ও শিক্ষকরা দীর্ঘদিন আন্দোলনের এক পর্যায়ে আদালতের স্মরণাপন্ন হলে প্রধান শিক্ষক ও ম্যানেজিং কমিটি ক্ষুব্ধ হয়ে ৯ শিক্ষক/কর্মচারীর ৪ মাসের বেতন ২ লাখ ৭৯ হাজার ৭শ’ ৪৯ টাকা এবং ঈদ বোনাস ২৫ হাজার ৮শ’ ২১ টাকাসহ মোট ৩ লাখ ৫ হাজার ৫শ’ ৭০ টাকা আটকে দেয়।

টিচার্স কাউন্সিল সেক্রেটারী মোস্তফা কামাল জানান, স্থানীয় এক প্রভাবশালী তার স্ত্রীকে এমপিওভূক্ত করণের লক্ষ্যে ক্ষমতাসীন দলের প্রভাব দেখিয়ে এ সব অনৈতিক ও অমানবিক ঘটনা ঘটাচ্ছে। মাত্র একজনের জন্য ৯ জনের বেতন-ভাতা বন্ধ করা মানবতা বিরোধী অপরাধের শামিল।

সহকারী প্রধান শিক্ষক আবদুস সালাম জানান, ওই সব শিক্ষকদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ থাকায় বেতন-ভাতা দেয়া হচ্ছে না।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল ইসলাম জানান, যে কারো বিরুদ্ধে অভিযোগ থাকতেই পারে। তবে শাস্তি না হওয়া পর্যন্ত কারো বেতন-ভাতা বন্ধ করা বিধি সম্মত নয়। বিষয়টি তিনি গুরুত্বের সাথে দেখবেন বলেও জানান।

#############################

হেলাল উদ্দিন,

টেকনাফ ॥

মোবাইল নং-০১৮২৪-৩২১৬৩৫

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.