হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে ৮ বছর পর জামালপুরের এক পাগলকে পরিবারের কাছে হস্তান্তর

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …দীর্ঘ ৮ বছর আগে পরিবারের কাছ থেকে হারিয়ে যাওয়া আইনুল হক নামে জামালপুরের মানসিক ভারসাম্যহীন ১ লোককে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এ মহৎ কাজটি করেছেন মানসিক রোগীদের জন্য তহবিল (মারোত) নামে গঠিত স্বেচ্ছাসেবামুলক সংগঠন।
সংগঠনের সভাপতি আবু সুফিয়ান জানান, কিছুদিন আগে টেকনাফ উপজেলার নোয়াপাড়ায় একটি মসজিদের কাছে এক মানসিক ভারসাম্যহীন রোগী বসে কান্না করছিল। বিষয়টি স্থানীয় মুসল্লী নুরুল ইসলামের দৃষ্টি গোচরে আসে। তিনি মানসিক রোগীদের তহবিল (মারোত) এর কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি বাবু ঝুন্টু বড়ুয়ার নিকট উপস্থাপন করা হলে তিনি ভিকটিমের সাথে আলাপ করেন। পরে মারোত এর মাধ্যমে ফেইসবুক পেইজ ‘মানসিক রোগীদের তহবিল’ এ বিষয়ে পোস্ট দেয়া হয়। বিষয়টি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার দক্ষিণ গামারিয়ায় অবস্থানরত লোকজনের মাধ্যমে পরিবারের গোচরে আসে। পরিবারের সদস্যরা মারোত নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করলে পরিচয় নিশ্চিত হন।
১৫ জুন শনিবার বিকেলে পরিবারের সদস্যরা সুদূর জামালপুর থেকে টেকনাফ এসে মারোত নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করলে পরিবারের সদস্যদের সাথে মানসিক ভারসাম্যহীন আইনুল হকের দেখা হলে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। আইনগত আনুষ্ঠানিকতার জন্য টেকনাফ মডেল থানায় অবহিতকরনের মাধ্যমে থানা কম্পাউন্ডে অনাড়ম্ভর অনুষ্ঠানের মাধ্যমে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করা হয়। ইতিপূর্বে মারোত সংগঠন আরও ১৫ জন মানসিক রোগীকে নিজ নিজ পরিবারের নিকট হস্তান্তর করেছে। মারোত সহ-সাধারণ সম্পাদক মোহাম্মদ মোবারক হোসাইন, সংগঠন এর প্রধান উপদেষ্টা অধ্যাপক সন্তোষ কুমার শীল, উপদেষ্টা সাইফুল ইসলাম, সহ-সভাপতি পল্লী চিকিৎসক ঝুন্টু বড়ুয়া, সহ-সাংগঠনিক সম্পাদক মিরাস উদ্দিন, মোহাম্মদ তৈয়ব, নুরুল ইসলাম, পুলিশ কর্মকর্তাবৃন্দ, ভিকটিম এর পরিবারের সদস্যরা এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.