হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে ৭১ হাজার ইয়াবা উদ্ধার, আটক ৩

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … র‌্যাব ও কোস্টগার্ড সদস্যরা টেকনাফে পৃথক অভিযান চালিয়ে ৭১ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এসময় কোস্টগার্ড দু’টি অভিযানে কাউকে আটক করতে না পারলেও র‌্যাব সদস্যরা তিন জনকে আটক করেছেন বলে জানা গেছে। আটককৃতরা হলেন নাজিরপাড়ার আব্দুল জলিলের ছেলে নুর আলম (৩৫), পুরান পল্লানপাড়ার নুরুল আমিনের ছেলে মোঃ আলম পারভেজ (২৫) ও অলিয়াবাদ এলাকার নজির আহমদের পুত্র রাশেদুল ইসলাম (১৮)।
র‌্যাব-৭ টেকনাফ ক্যাম্প কমান্ডার লেঃ মির্জা শাহেদ মাহতাব জানান, ‘ইয়াবা সেবনের এবং ইয়াবা ক্রয়-বিক্রয়ের খবর পেয়ে শুক্রবার ৮ ফেব্রæয়ারী দিবাগত রাতে তাঁর নেতৃত্বে গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ডিগ্রী কলেজপাড়ার মধ্যম রোডের শফিকের বাড়ির সামনে একটি চৌকষ আভিযানিক দল নিয়ে অভিযান চালিয়ে ৩ জনকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশী করে ১ হাজার পিস ইয়াবা, সেবনের ২টি প্লাস্টিক নল ও নগদ ৮ হাজার ৯০০ টাকা উদ্ধার করে। আটককৃতদের টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে’।
অপরদিকে ৯ ফেব্রæয়ারী ভোররাতে টেকনাফ পৌর শহরের চৌধুরীপাড়ার কায়ুকখালী খালের দক্ষিণ পাশে পরিত্যক্ত অবস্থায় ৫০ হাজার এবং জালিয়ারদ্বীপ এলাকা থেকে মাটিতে পুতে রাখা ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়।
বাংলাদেশ কোস্টগার্ড বাহিনী ঢাকা সদর দপ্তরের সহকারী গোয়েন্দা পরিচালক লেঃ কমান্ডার বিএন হামিদুল ইসলাম জব্দের সত্যতা নিশ্চিত করে জানান, গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ সীমান্তের দু’টি স্থানে পৃথক অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করে। উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক বাজার মূল্য সাড়ে তিন কোটি টাকা। ইয়াবাগুলো টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
তিনি বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী পূর্ব জোনের অধীনস্থ বিসিজি স্টেশন টেকনাফ কর্তৃক ৮ ফেব্রæয়ারি রাত পৌণে ১২টার দিকে টেকনাফ থানার অন্তর্গত সাইড পাড়া কেকে খালের দক্ষিন পার্শ্বে টেকনাফ ট্রানজিট জেটি সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করে পরিত্যক্ত অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এছাড়া ৯ ফেব্রæয়ারি ভোররাত সাড়ে ৫টার দিকে অপর একটি অভিযানে টেকনাফ থানার অন্তর্গত জইল্য¬ার দ্বীপ থেকে মাটিতে পুতে রাখা ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত সর্বমোট ৭০ হাজার পিস ইয়াবা ট্যাবলেটগুলোর আনুমানিক বাজার মূল্য ৩ কোটি ৫০ লক্ষ টাকা’।
এদিকে র‌্যাবের হাতে আটক টেকনাফ পৌরসভার পুরান পল্লানপাড়ায় নুরুল আমিনের ছেলে পারভেজ আলম স্থলে মো: আলম পারভেজ এবং পিতার নামের ক্ষেত্রে মো: কাশেম উল্লেখ করেছে। যেহেতু তার বিরুদ্ধে ঢাকার একটি থানায় আরেকটি মাদকের মামলা রয়েছে। সে মামলা থেকে বাঁচার জন্য পিতার নাম পরিবর্তন করেছে বলে জানা গেছে। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.