হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদসীমান্ত

টেকনাফে ৬ কোটি ৭৪ লক্ষ টাকা মুল্যের ইয়াবা মাদক ও চোরাইপণ্য আটক

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন দায়িত্বপুর্ণ এলাকায় টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ৬ কোটি ৭৪ লক্ষ ৭২ হাজার ৯২৩ টাকা মুল্যের ইয়াবা, মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করেছে বলে জানা গেছে। তম্মধ্যে শীর্ষে রয়েছে ইয়াবা। এসব মালামাল উদ্ধারের ঘটনায় মোট ১০২টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১৪ জন মাদক পাচারকারী ও চোরাচালানীকে আটক করা হয়েছে।
টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী জানান ‘টেকনাফ-২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ হতে ১ জুন হতে ৩০ জুন পর্যন্ত বিভিন্ন সময়ে টহল পরিচালনার মাধ্যমে সর্বমোট ৬ কোটি ৭৪ লক্ষ ৭২ হাজার ৯২৩ টাকা মূল্যমানের ইয়াবা, মাদকদ্রব্য ও অন্যান্য মালামাল আটক করে। জুন এক মাসে মোট ১ লক্ষ ৫৮ হাজার ৮৫৩ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। তম্মধ্যে ১ লক্ষ ৩২ হাজার ৮০৭ পিস মালিকবিহীন এবং ২৬ হাজার ৪৬ পিস মালিকসহ। ইয়াবা উদ্ধারের ঘটনায় ১৫টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ১৪ জন ইয়াবা পাচারকারী আটক করা হয়। পলাতক আসামী ১ জন।
মাদকদ্রব্য উদ্ধারের মধ্যে রয়েছে ৩টি মামলায় ৬ লক্ষ ৫৭ হাজার ২৫০ টাকা মুল্যের ২ হাজার ৬২৯ ক্যান বিয়ার, ৩টি মামলায় ১ লক্ষ ২০ হাজার টাকা মুল্যের ৮০ বোতল বিদেশী মদ, ১টি মামলায় ১৪ হাজার টাকা মুল্যের ৪ কেজি গাঁজা। মোট ৭ লক্ষ ৯১ হাজার ২৫০ টাকা মুল্যের উদ্ধারকৃত মাদকে ৭টি মালিকবিহীন মামলায় কোন আসামী আটক ও পলাতক নেই।
তাছাড়া জুন এক মাসে ১ কোটি ৯০ লক্ষ ২৫ হাজার ৭৭৩ টাকা মুল্যের বিভিন্ন চোরাইপণ্য উদ্ধার করা হয়। এসব পণ্য উদ্ধারে মোট ৮০টি মামলায় কোন আসামী গ্রেপ্তার নেই। মাত্র ২ জন আসামী পলাতক রয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.