টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!
শিরোনাম :
রোহিঙ্গারা কন্যাশিশুদের বোঝা মনে করে অধিকতর বন্যার ঝূঁকিপূর্ণ জেলা হচ্ছে কক্সবাজার টেকনাফে মুজিববর্ষ উপলক্ষ্যে ৩০ পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার জমি ও ঘর হস্তান্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নিয়ে ডিসিদের চিঠি আগামীকাল ইউনিয়ন পরিষদ নির্বাচন (তালিকা) বাংলাদেশ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান প্রধান টেকনাফ উপজেলা কমিটি গঠিত: সভাপতি, সালাম: সা: সম্পাদক: ইসমাইল আজ বিশ্ব শরণার্থী দিবস মিয়ানমারে ফেরা নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠায় রোহিঙ্গারা ব্যাটারিচালিত রিকশা-ভ্যান বন্ধের সিদ্ধান্ত: স্বরাষ্ট্রমন্ত্রী শেখ হাসিনা যতদিন আছে, ততদিন ক্ষমতায় আছি: হানিফ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা সবচেয়ে বড় ভুল : ডা. জাফরুল্লাহ

টেকনাফে ৫টি পন্ডপে প্রস্তুতি সম্পন্ন

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ অক্টোবর, ২০১৩
  • ১২১ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঈদকে সামনে রেখে সেজে উঠেছে পূজা মন্ডপগুলো
এটিএন ফয়সাল,হ্নীলা::::
আজ থেকে শুরু হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয়ানুষ্ঠান দূর্গাপুজা। মুসলিমদের ঈদের আনন্দের পাশাপাশি হিন্দু ধর্মাবলম্বীরাও পূজার আনন্দে মেতে উঠেছে। সেজে উঠেছে পূজা মন্ডপগুলো। টেকনাফের ৫টি মন্ডপে প্রস্তুতি সম্পন্ন হয়েছে। প্রত্যেকেটি মন্ডপে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে সংশিষ্ট সূত্রে জানা যায়।
টেকনাফের প্রত্যন্ত অঞ্চলে পরিদর্শনে গিয়ে জানা যায়- টেকনাফে ৫টি পূজা মন্ডপ রয়েছে। প্রত্যেকটি মন্ডপ সেজেছে নতুনরূপে। এ পূজা আজ থেকে শুরু হয়ে ১৪ অক্টোবর শ্রী শ্রী বিজয়া দশমী উসর্গের মাধ্যমে সমাপ্ত হবে।
উপজেলা পূজা উদযাপন পরিষদ সূত্রে জানা যায়- টেকনাফে যে ৫টি মন্ডপ তৈরি করা হয়েছে তা হলো হ্নীলা কালী মন্দির, নাটমুরা পাড়া সার্বজনীন দূর্গোৎসব, টেকনাফ বিষ্ণু মন্দির, ডেইল পাড়া দূর্গা মন্দির, শাপলাপুর সার্বজীন দূর্গোৎসব। সূত্র আরো জানায়- ১০ অক্টোবর; বৃহস্পতিবার শ্রী শ্রী দুর্গা যষ্ঠী, সায়ংকালে দেবীর বোধন, আমন্ত্রণ, ও অধিবাস। ১১ অক্টোবর শুক্রবার শ্রী শ্রী দুর্গা সপ্তমী, শ্রী শ্রী শারদীয়া দূর্গা দেবীর নব পত্রিকা প্রবেশ স্থাপন ও সপ্তামদি কল্পরাম্ভ। ১২ অক্টোবর শনিবার শ্রী শ্রীয় শারদীয়া দূর্গা দেবীর রাত্রি মহাষ্টমী দিবা ৪/৪২/২৮ পর্যন্ত কুলিক বেলানুরোধে সকাল ৭/৩৭/৫৫ গতে পূর্বাহ্ন ৯/৫৭/১৪ মধ্যে শ্রী শ্রী শারদীয়া দুর্গাদেবীর মাষ্টম্যাদি কল্পারম্ভ ন্বারাষ্টমী ও মহাষ্টমী ব্রত উপবাস, সন্ধিপূজা দিবা ৪/১৮/২৮ গতে সন্ধিপূজা আরম্ভ। ৪/৪২/২৮ গতে বলিদান অপরাহ্ন ৫/৬/২৮ মধ্যে সন্ধিপূজা সমাপন। ১৩ অক্টোবর রবিবার শ্রী শ্রী দুর্গা নবমী, শ্রী শ্রী শারদীয়া দূর্গা দেবীর মহা নবমী কল্পারম্ভ। ১৪ অক্টোবর সোমবার শ্রী শ্রী বিজয়া দশমী। এ দিনেই মা দুর্গা দেবীকে কক্সবাজার সমুদ্র সৈকতে বিসর্জন দেওয়া হবে।
প্রশাসন সূত্রে জানা যায়- সংশিষ্ট মন্ডপে সার্বণিক নিরাপত্তার জন্য আইন শৃঙ্খলা রাকারী বাহিনী নিয়োগের পাশাপাশি এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে মন্ডপ পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।  ####

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT