হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে ৩ দিনের ‘ফলদ বৃক্ষ মেলা’ সম্পন্ন

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা-ফলের পুষ্টি দিবে নতুন মাত্রা’ প্রতিপাদ্য নিয়ে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে টেকনাফে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলা ১৪ আগস্ট সম্পন্ন হয়েছে। মেলা উপলক্ষ্যে কর্মসুচীর মধ্যে ছিল র‌্যালী, আলোচনা সভা ও চারা বিতরণ। টেকনাফ উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রাঙ্গণে হয়েছে এবারের ফলদ বৃক্ষ মেলা।
জানা যায়, ১৪ আগস্ট মঙ্গলবার বিকাল ৪টায় মেলা প্রাঙ্গণে সমাপণী অনুষ্টান অনুষ্টিত হয়। এতে সরকারী কর্মকর্তা-কর্মচারী, কৃষক-কৃষাণী, ব্যবসায়ী, রাজনৈতিক নেতৃবৃন্দ, মিডিয়াকর্মী, নার্সারী মালিকগণ অংশগ্রহণ করেন। টেকনাফ উপজেলা কৃষি অফিসার (ভারপ্রাপ্ত) ও ফলদ বৃক্ষ মেলা উদযাপন কমিটির সদস্য সচিব মোঃ মনোয়ার হোসেন এ অনুষ্টানে স্টল নিয়ে অংশগ্রহণকারীদের মাঝে এবং শ্রেষ্ট কৃষককে পুরস্কৃত করেন। এবারে শ্রেষ্ট কৃষক নির্বাচিত হয়েছেন দমদমিয়ার ইলিয়াছ। ১ম স্থান লাভ করেছেন শাহ আলমের মালীকানাধীন প্রদর্শণী নার্সারী, ২য় স্থান লাভ করেছেন কামাল এবং ইউসুফের যৌথ মালিকানাধীন যাবতীরুপা নার্সারী ও ইউসুফ নার্সারী, ৩য় স্থান লাভ করেছেন পারভেজ এগ্রোসীড ফার্ম এবং ৪র্থ স্থান লাভ করেছেন বনবিভাগ। উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার কামাল উদ্দিন, উপ-সহকারী কৃষি অফিসার শেখ জামাল উদ্দিন, কামরুল হাসান, মোস্তাক উদ্দিন, সরওয়ার কাদের, শফিউল আলম কুতুবী, আনোয়ার হোসেন, আবু বকর সিদ্দিক, মোঃ হাসান, সঞ্জিত কুমার দাশ এসময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, গত ১২ আগস্ট বিকালে আলোচনা সভা ও র‌্যালী শেষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ রবিউল হাসান ফিতা কেটে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার আনুষ্টানিক উদ্বোধন করেন। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.