হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদসীমান্ত

টেকনাফে ২১ কোটি টাকার ইয়াবা মাদকসহ চোরাইপণ্য জব্দ

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …বিজিবি টেকনাফ সীমান্তে আগষ্ট মাসে ২০ কোটি ৯২ লক্ষ ৪৭ হাজার ৩৫২ টাকার ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য ও চোরাইপণ্য জব্দ করেছে। এ ঘটনায় ১২৯ মামলার বিপরীতে ৩৮ জনকে আটক এবং ১জনকে পলাতক আসামী করা হয়েছে। এদিকে সীমান্তে বিভিন্ন সংস্থার অভিযানের মধ্যেও মাদকের অপতৎপরতা অব্যাহত থাকায় জনমনে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।
টেকনাফ-২ বিজিবি’র অধিনায়কের পক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক অতিরিক্ত পরিচালক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান ‘১ আগষ্ট হতে ৩১ আগষ্ট পর্যন্ত টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধীনস্থ বিওপি ও ক্যাম্প সমূহ বিভিন্ন সীমান্ত পয়েন্ট চেকপোস্ট অভিযানের মাধ্যমে ৫০টি মামলার বিপরীতে ৩৫ জন ধৃত আসামী ও পলাতক ১জনসহ ৫৭ হাজার ১১ পিস এবং পরিত্যক্ত ৫ লক্ষ ৯৯ হাজার ৭৮ পিস ইয়াবা বড়ি জব্দ করা হয়। এছাড়া বিয়ারের ৬টি মামলায় ১ হাজার ৯৫ ক্যান বিয়ারসহ ৩জনকে আটক আর মালিকবিহীন ৫১২ ক্যান বিয়ার জব্দ করা হয়। মালিকবিহীন ১টি মামলায় ৩৪ বোতল বিদেশী মদ জব্দ করা হয়। চোলাই মদের ৩টি মামলায় ৩০০ লিটার মদ জব্দ করা হয়। ৬৯টি মামলায় ১ কোটি ১৮ লক্ষ ৭৭ হাজার ৯০২ টাকা মুল্যের অন্যান্য চোরাইপণ্য জব্দ করা হয়েছে। যার সর্বমোট বাজার মূল্য ২০ কোটি ৯২ লক্ষ ৪৭ হাজার ৩৫২ টাকা’।
এব্যাপারে টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ-জামান চৌধুরী বলেন, ‘দূর্গম সীমান্ত আর সীমাবদ্ধতার মধ্যে বিজিবি সীমান্ত সুরক্ষা এবং চোরাচালান দমনে কাজ করে যাচ্ছে। মাদক ও চোরাচালান দমনে বিজিবি সর্বদা সর্তক অবস্থানে রয়েছে’। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.