টেকনাফ নিউজ:
বিশ্বব্যাপী সংবাদ প্রবাহ... সবার আগে টেকনাফের সব সংবাদ পেতে টেকনাফ নিউজের সাথে থাকুন!

টেকনাফে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ডিজি মোঃ ইকবাল

Reporter Name
  • সংবাদ প্রকাশের সময় : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৩
  • ১৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ ॥  Teknaf Pic (DG) 21.09.13টেকনাফে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল বলেছেন, ভবিষ্যৎ প্রজম্মকে রক্ষার্থে মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। যার যার অবস্থান থেকে মাদকের আগ্রাসন থেকে দেশের ভবিষ্যৎ প্রজম্মকে রুখতে হবে। সরকারের সীমাবদ্ধতা সত্ত্বেও গুরুত্বের কথা বিবেচনায় এনে টেকনাফে সার্কেল অফিস চালু করা হয়েছে। সর্বস্তরের মানুষের আন্তরিক সহযোগীতা ছাড়া মাদক নির্মূল করা মোটেও সম্ভব নয়। এক্ষেত্রে মিডিয়াকর্মীদের ভূমিকা অতীব গুরুত্বপূর্ণ। ২১ সেপ্টেম্বর সকাল ১১ টায় টেকনাফ ইউএনও’র কার্য্যালয়ে সাংবাদিকদের সাথে মত বিনিময়কালে তিনি উপরোক্ত কথাগুলো বলেছেন।
এছাড়া মত বিনিময় সভায় টেকনাফ সীমান্তে মাদক চোরাচালান, নিয়ন্ত্রন, পাচারকারীদের চিহ্নীত করণ ও প্রতিরোধ বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়। সম্প্রতি সময়ে মাদক ট্যাবলেট ইয়াবা সমাজ ও দেশের অভিশাপ উল্লেখ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল মাদক পাচার নিয়ন্ত্রনে সাংবাদিকদের সহযোগীতা কামনা করেন। মত বিনিময় সভায় বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর কক্সবাজার জেলা সহকারী পরিচালক হুমায়ুন কবীর খন্দকার, উপস্থিত সাংবাদিকদের মধ্যে হাফেজ মুহাম্মদ কাশেম, জাবেদ ইকবাল চৌধুরী, মোঃ আশেক উল্লাহ ফারুকী, গিয়াস উদ্দীন, আবদুল্লাহ মনির, সাইফুল ইসলাম চৌধুরী, আমান উল্লাহ আমান । এসময় সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হুমায়ুন রশিদ, নুরুল হক, জেড করিম, আবদুর রহমান, আবদুস সালাম, নুর হাকিম আনোয়ার, আমান ওয়াহিদ, আবুল আলী, গিয়াস উদ্দিন ভুলু, জাহাঙ্গীর আলম, জিয়াবুল হক। এরপর মহা-পরিচালক মোঃ ইকবাল মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ সার্কেল কার্য্যালয়ের যাত্রা শুরুর ঘোষনা দেন। উল্লেখ্য টেকনাফ উপজেলা পরিষদ চত্বরস্থ আদালত ভবনে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর টেকনাফ সার্কেল কার্যালয় গত দুই দিন থেকে কাজ শুরু করেছে। প্রসংগত, গত ৩ ধরে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের মহা-পরিচালক মোঃ ইকবাল টেকনাফ অবস্থান করে দাপ্তরিক কাজে ব্যস্ত রয়েছেন।
কীটবক্স প্রদান ঃ
নতুন করে চালুকৃত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ সার্কেল অফিসের জন্য মাদক পরীক্ষার কীটবক্স বরাদ্দ দেয়া হয়েছে। টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার শাহ মোজাহিদ উদ্দিনের প্রচেষ্টায় মাদকদ্রব্য অধিদপ্তরের ডিজি উক্ত কীটবক্স বরাদ্দ করেন। উক্ত কীট ব্যবহার করে ঘটনা স্থলেই প্রকৃত ইয়াবা, কোকেন ও হেরোইনসহ  মাদক সনাক্ত করা সহজ হবে।  ##

সংবাদটি আপনার পরিচিতদের সাথে শেয়ার করুন...

Comments are closed.

More News Of This Category
©2011 - 2020 সর্বস্বত্ব সংরক্ষিত | TekNafNews.com
Developed by WebArt IT