হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদবিশেষ সংবাদ

টেকনাফে মোবাইল কোর্টে অভিযান শুরু: মূল্য তালিকা ঝুলানোর নির্দেশ

নুরুল হোসাইন,টেকনাফ::
টেকনাফে মোবাইল কোর্ট পরিচালনা করে দুই মুদির দোকানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে।
টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুল মনসুর চৌধুরী বলেন, তারই নেতৃত্বে একটি মোবাইল টিম ৬ মে সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত টেকনাফ পৌরসভায় উপরের বাজারে আবুল হোসেন সওদাগরের ও আয়ুব আলী প্রকাশ কালা সওদাগরের মুদির দোকানে মূল্য তালিকা না থাকার অপরাধে ৩ হাজার টাকা, এবং আবুল হোসেন সওদাগরকে ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এসময় বাসষ্টেশন মাছ বাজার ও মাংসের দোকানে অভিযান চালিয়ে ৫ কেজি পঁছা মাছ জব্দ করা হয়। প্রতিটি মাংসের দোকানে মূল্য তালিকা ঝুলিয়ে দেওয়া হয়েছে। মাংস প্রতি কেজি হাড়সহ ৫০০টাকা ও হাড় ছাড়া প্রতি কেজি ৫৭০টাকা নির্ধারণ করা হয়েছে। ব্রয়লার (ফার্ম) মুরগী প্রতি কেজি ১৫০টাকা বিক্রির জন্য মূল্য নির্ধারণ করা হয়।
তাছাড়া প্রতিটি খাবার হোটেলে অপরিষ্কার ভাবে রান্নাবান্না করা হচ্ছে কিনা অভিযান চালানো হয়।
এছাড়া টেকনাফ পুরাতন বাসষ্টেশন থেকে মাহিন্দ্রা ও ম্যাজিক গাড়ীকে বাসটার্মিনাল থেকে চলাচলের নির্দেশ দেওয়া হয়। উপজেলা প্রশাসন কতৃক মাইকিং করে যত্রতত্র সড়কে গাড়ী পার্কিং,অবৈধভাবে রাস্তাঘাট ও পুতপাট দখল,দিনের বেলায় পৌরসভায় মালামাল ভর্তি ভারী যানবাহন ঢুকলে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।
এসময় উপস্থিত ছিলেন,টেকনাফ পৌরসভার প্রকৌশলী জহির উদ্দিন,উপজেলা সেনেটারী পরিদর্শক সোহরাব হোসেন, উপজেলা পরিষদের অফিস সহকারী কাজল বাবু,পৌরসভার অফিস সহকারী উসমানুল কবির,থানা পুলিশের এএসআই ফরিদ ও এএসআই সোহলসহ অন্যান্যরা।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.