হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদরাজনীতি

টেকনাফে মহিলা আওয়ামীলীগের আলোচনা সভায় কেন্দ্রীয় সভাপতি সাফিয়া

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের স্বরণে’ শোকের মাস আগষ্ট উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্টিত হয়েছে। টেকনাফ উপজেলা মহিলা আওয়ামীলীগ এসভার আয়োজন করেন।
জানা যায়, ৩১ আগষ্ট বিকালে টেকনাফ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে টেকনাফ উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি কোহিনুর আক্তার কাউন্সিলের সভাপতিত্বে সাধারণ সম্পাদক গোলাপজান আক্তারের পরিচালনায় অনুষ্টিত বিশাল আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন।
প্রধান অতিথির বক্তব্যে কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের সভাপতি সাফিয়া খাতুন বলেন ‘আগষ্টের শোককে শক্তিতে রুপান্তর করে স্বাধীনতা বিরোধী অপতৎপরতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ে তুলতে হবে। স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব না হলে বাংলাদেশ জম্ম হতোনা। নেপথ্যে থেকে বাঙালির মুক্তি সংগ্রামের নায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অনুপ্রেরণা, শক্তি ও সাহস জুগিয়েছেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। বাঙালির শোষিত বঞ্চিত মানুষের অধিকার আদায়ের আন্দোলন করতে গিয়ে জীবনের বড় একটা অংশ কারাগারে কাটিয়েছেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর অবর্তমানে দল সংগঠিত করা ও আন্দোলন পরিচালনায় পরামর্শ দিতেন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব। এসব কালো অধ্যায় থেকে আমাদের শিক্ষা নিতে হবে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে’।
প্রধান বক্তার বক্তব্যে কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শিরিন রোকসানা বলেন, ‘উপ-মহাদেশের প্রাচীনতম নারী সংগঠন বাংলাদেশ মহিলা আওয়ামীলীগ। সারা দেশে মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে মাঠ পর্যায়ে নারীর ক্ষমতায়নে কাজ করে যাচ্ছেন। আগামী সংসদ নির্বাচনে মহিলা আওয়ামীলীগের নেতৃবৃন্দকে উপজেলা ইউনিয়ন পর্যায়ে নারী ভোটারদের উৎসাহিত করার লক্ষ্যে কাজ করতে হবে’।
সভায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা সম্পাদক সৈয়দা রাজিয়া মোস্তফা, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক দিলরুবা জামান শেলী, সাংগঠনিক সম্পাদক সুরাইয়া বেগম ইভা, কক্সবাজার জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের। বক্তব্য রাখেন টেকনাফ উপজেলা সেচ্ছাসেবকলীগের সভাপতি সরওয়ার আলম, সাধারণ সম্পাদক আবদুল হক, হ্নীলা ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের আহবায়ক ওয়াজ করিম, নারী নেত্রী সনজিদা বেগম, কুলছুমা আক্তার প্রমূখ। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.