হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফধর্ম ও দর্শনপ্রচ্ছদ

টেকনাফে ভুয়া মাদ্রাসার নামে চাঁদা উত্তোলণকারীদের বিরুদ্ধে স্মারকলিপি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … টেকনাফে ভুয়া মাদ্রাসার নামে চাঁদা উত্তোলণকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে স্মারকলিপি দিয়েছে নাফ বৃহত্তর ক্বওমী ছাত্র সংগঠন। ভারপ্রাপ্ত সভাপতি হাফেজ মাওঃ সলিম উদ্দিন ও সাধারণ সম্পাদক হাফেজ সাইদুল ইসলাম সায়েম স্মাক্ষরিত স্মারকলিপি টেকনাফের উপজেলা চেয়ারম্যান, ইউএনও, টেকনাফ পৌর মেয়র, টেকনাফ জামিয়া ও সাবরাং মাদ্রাসার প্রধান পরিচালক, টেকনাফ ওলামা পরিষদ ও আল আমিন ফাউন্ডেশনের নিকট দাখিল করা হয়েছে।
এতে বলা হয়, টেকনাফের মানুষ ধর্মপরায়ণ ও দানশীল। এজন্য প্রতি বছর পবিত্র রমজান মাসে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্বওমী মাদ্রাসাসমুহের প্রতিনিধিগণ জাকাত-ফিৎরা, চাঁদার টাকা সংগ্রহ করতে টেকনাফে আসেন। এ সুযোগে কিছু লেবাসধারী লোক ভুয়া এতিমখানা ও মাদ্রাসার নামে রসিদ বুক ছাপিয়ে জাকাত-ফিৎরা, চাঁদার টাকা সংগ্রহে নেমে পড়েন। টেকনাফের সরল-সহজ মানুষ ও ব্যবসায়ীগণ সরল বিশ^াসে তাদেরকে প্রকৃত হক্বদার মনে করে এদেরকে জাকাত-ফিৎরা, চাঁদার টাকা দিয়ে দেন। প্রতি বছর এনিয়ে একাধিক অপ্রীতিকর ঘটনাও ঘটে।
সংগঠনের নেতৃবৃন্দরা দাবি করেছেন, প্রকৃত ক্বওমী মাদ্রাসা যেন অনুদান থেকে বঞ্চিত না হন এবং দানশীল ব্যক্তিরা যেন প্রকৃত হক্বদার প্রতিষ্টানে অনুদান দিতে পারেন সেজন্য টেকনাফের বাইরের মাদ্রাসাগুলোর প্রতিনিধিগণকে জাকাত-ফিৎরা, চাঁদার টাকা সংগ্রহে আসার সময় আবশ্যিকভাবে নিজ নিজ জেলার ক্বওমী মাদ্রসা শিক্ষা বোর্ডের দায়িত্বশীল ব্যক্তির প্রত্যয়ণপত্র সাথে আনতে হবে। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.