টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত

প্রকাশ: ২২ এপ্রিল, ২০১৯ ২:২৫ : অপরাহ্ণ

মো. শাহীন **

কক্সবাজারে টেকনাফে ইয়াবা পাচারকালে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা নিহত হয়েছে।  সোমবার সকালে টেকনাফের হোয়াইক্যংয়ের বাঁশবাগানে এ ঘটনা ঘটে। এ সময় বিজিবির এক সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা ও ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

নিহতরা হলেন-উখিয়ার তানজিমারকুল ১৯ নম্বর রোহিঙ্গা শিবিরের শামসুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২২)। অপরজন একই শিবিরের নবী হোসেনের ছেলে ফারুক হোসেন (২৫)। তারা দুজনই ২০১৭ সালে ২৫ আগস্টের পর মিয়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নিয়েছিলেন।

কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ এসব তথ্য জানিয়েছেন।

বিজিবি জানায়, সোমবার ভোরে নাফনদী পেরিয়ে মিয়ানমার থেকে ইয়াবা চালান নিয়ে এসে হোয়াইক্যংয়ের কেরুনতলী নামক বাঁশবাগানের ভেতরে কয়েকজন ইয়াবা ব্যবসায়ী ইয়াবার চালান বেচা-কিনা করছে, এমন গোপন সংবাদের খবর পেয়ে বিজিবির একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। গোলাগুলি শেষে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দু’জনকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্মরত চিকিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে ২০ হাজার পিস ইয়াবা বড়ি, ১টি লম্বা কিরিচ এবং কয়েকটি ধারালো অস্ত্র পাওয়া গেছে।

টেকনাফ হোয়াইক্যং পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) দীপংকর কর্মকার বলেন, বিজিবির সঙ্গে গোলাগুলির ঘটনায় দুই ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছেন। তাদের পরনে গেঞ্জি ও লুঙ্গি ছিল। তারা দুজনই রোহিঙ্গা। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।


সর্বশেষ সংবাদ