হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

 

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ … বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে টেকনাফে যথাযোগ্য মর্যাদায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপিত হয়েছে।
১৭ মার্চ এ উপলক্ষ্যে দিনব্যাপী উপজেলা প্রশাসন বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল সকালে আনন্দ শোভাযাত্রা, পুষ্পস্তবক অর্পণ, শিশু সমাবেশ, আলোচনা সভা, ৭ই মার্চের ভাষণ প্রচার, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, মসজিদ ও ধর্মীয় উপাসনালয়ে মিলাদ ও প্রার্থনা অনুষ্ঠান, চলচ্চিত্র ও আলোকচিত্র প্রদর্শনী, সরকারি শিশু পরিবারের শিশুদের মাঝে উন্নতমানের খাবার পরিবেশন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
দিবসের শুরুতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাঁড়ে ৮টায় উপজেলা শহীদ মিনার চত্বরে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে বাসষ্টেশন প্রদক্ষিণ করে উপজেলা শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান। উপজেলা পরিষদ মিলনায়তনে সমবেত শিশুদের উদ্দেশ্যে প্রদর্শিত হয় মুক্তিযুদ্ধ ভিত্তিক চলচ্চিত্র। এরপর অনুষ্টিত হয় আলোচনা সভা। উপজেলা একাডেমিক সুপারভাইজার নুরুল আবছারের পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসাস মোঃ রবিউল হাসান। সভায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) প্রণয় চাকমা, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আনন্দময় ভৌমিক, কৃষি কর্মকর্তা মোহাম্মদ শহীদুল ইসলাম, মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবির, সমাজসেবা অফিসার সিরাজ উদ্দীন চৌধুরী, টেকনাফ সরকারী ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল। উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী এবং শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন ছাড়াও টেকনাফ উপজেলার বিভিন্ন সরকারী-বেসরকারী স্কুল কলেজ, মাদ্রাসা এবং রাজনৈতিক দল বিভিন্ন কর্মসুচীর মাধ্যমে যথাযোগ্য মর্যাদায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালন করেছে।##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.