হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদ

টেকনাফে পুলিশের নাম ভাঙ্গিয়ে প্রতারনা ও চাঁদাবাজি মামলার আসামি গ্রেপ্তার

মোঃ ফরহাদ আমিন,টেকনাফ: কক্সবাজারের টেকনাফে পুলিশের নাম ভাঙ্গিয়ে প্রতারণা ও চাঁদাবাজির মামলার এক পলাতক আসামি মোহাম্মদ ফরিদ (৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ। সে উপজেলার হ্নীলা ইউনিয়নের রঙ্গিখালী এলাকার আবু শামার ছেলে।
গতকাল সোমবার সকালে হ্নীলার দরগার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে নগদ সাড়ে ১০হাজার টাকা জব্দ করা হয়েছে।
মামলার বাদী আনোয়ার হোসেন বলেন, রিদুয়ানের নামে আমার ভাইয়ের বিরুদ্ধে গত সেপ্টেম্বর মাসে একটি হত্যা মামলায় পলাতক আসামি করা হয়। সেই সূত্র ধরে, ফরিদ জানায় তার সঙ্গে পুলিশের ভালো সম্পর্ক রয়েছে। আড়াই লাখ টাকা দিলে উক্ত মামলার তদন্তকারী কমকতাকে দিয়ে রিদুয়ানকে ওই মামলা থেকে বাদ দিতে পারবেন। তার দাবী করা টাকা দিতে অনিহা প্রকাশ করলে পুলিশের মাধ্যমে আটক করে ক্রসফায়ারের হুমকি দেওয়া হয়। পরে তাকে ১১ সেপ্টেম্বর তারিখে ১লাখ ৭০হাজার টাকা বুঝিয়ে দিলেও ৩০সেপ্টেম্বর পুলিশ আমার ভাইকে আটক করে আদালতে সোপর্দ করেন। এরপর ফরিদকে টাকা দেওয়ার পর কেন পুলিশ তার ভাইকে চালান দিয়েছে জানতে চাইলে সে বিভিন্ন ধরনের তালবাহানা শুরু করেন। এ বিষয়টি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করতে যাওয়ার সময় নাফ ফিলিং স্টেশনের সামনে ফরিদ আমাকে একা পেয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি মারেন। প্রাণরক্ষাতে পালানোর চেষ্টা করলে সেই পিছু ধাওয়া করে মারধর করে আহত করেন এবং পকেট থাকা নগদ সাড়ে ১০হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যান। ওই থানায় উপস্তিত হয়ে তার বিরুদ্ধে একটি অভিযোগ দায়ে করা হয়।
এ ব্যাপারে জানতে চাইলে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার দায়িত্বে থাকা পুলিশ পরিদশক (অপারেশন) রাকিবুল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের একটি দল তাকে আটক করে। তার বিরুদ্ধে পুলিশের নাম ভাঙ্গিয়ে টাকা আদায় ও চাঁদাবাজি অভিযোগ রয়েছে। তাকে বিকেলে কক্সবাজার আদালতে পাঠানো হলে বিঞ্জ বিচারক তাকে জেল হাজতে পাঠান।

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.