হটলাইন

01787-652629

E-mail: teknafnews@gmail.com

সর্বশেষ সংবাদ

টেকনাফপ্রচ্ছদশিক্ষা

টেকনাফে নকলে সহায়তা করায় বহিস্কার ও চাকরী থেকে অব্যাহতি

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ …টেকনাফের ১টি এসএসসি পরিক্ষা কেন্দ্র থেকে একজন কক্ষ পরিদর্শককে বহিস্কার করা হয়েছে। সেই সাথে স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে। ৭ ফেব্রুয়ারী বুধবার টেকনাফ উপজেলার এসএসসি পরিক্ষা কেন্দ্র-৩ হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রে ঘটেছে এ ঘটনা। পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে বলে জানা গেছে। বহিস্কৃত শিক্ষক হলেন হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহ। তাঁর বাড়ি চকরিয়ার হারবাং।
টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন ‘পরিক্ষা চলাকালে নকলে সহায়তা করার অভিযোগে কক্ষ পরিদর্শক হোয়াইক্যং নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেয়া হয়েছে’।
জানা যায়, ৭ ফেব্রুয়ারী বুধবার ছিল ইংরেজী ২য় পত্রের পরিক্ষা। নিয়ম অনুসারে ইংরেজী পরিক্ষার দিন ইংরেজী শিক্ষককে পরিক্ষার হলে কেন্দ্র পরিদর্শকের দায়িত্ব দেয়া যায়না। কিন্ত নয়াবাজার হাইস্কুলে কর্মরত এসিটি (ইংরেজী) আরফান উল্লাহকে কেন দায়িত্ব দেয়া হয়েছে এবং কার ইন্ধনে ও চাহিদার প্রেক্ষিতে শুধুমাত্র হ্নীলা হাইস্কুল এবং কাঞ্জরপাড়া হাইস্কুলের পরিক্ষার্থী আছে এমন কক্ষে দায়িত্ব দেয়ার বিষয়টি নিয়ে সর্বত্র সমালোচনার ঝড় চলছে। বিষয়টি খতিয়ে দেখলে অনেক রহস্য বেরিয়ে আসবে।
স্থানীয় সচেতন মহলের মতে হোয়াইক্যং আলহাজ্ব আলী-আছিয়া হাইস্কুল কেন্দ্রটি পরিক্ষার্থীদের সুবিধার্থে সর্বমহলের দীর্ঘ প্রচেষ্টার ফসল। শুরু থেকেই কেন্দ্রটির ব্যাপক সুনাম-সুখ্যাতি ছিল। কিন্ত চিহ্নিত কয়েকজন শিক্ষকের ছলচাতুরীতে বারবার বদনামের শিকার হচ্ছে।
উল্লেখ্য, টেকনাফ উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশণার (ভুমি) প্রণয় চাকমা অভিযুক্ত শিক্ষককে হাতেনাতে ধরে নিয়ে যান। পরে বিশেষ বিবেচনায় পুলিশে সোপর্দ না করে মুসলেকা নিয়ে কেন্দ্র থেকে বহিস্কার করার পাশাপাশি স্কুলের চাকরী থেকেও অব্যাহতি দেন। ##

Leave a Response

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.